সন্ধ্যার আড্ডায় সুস্বাদু চিকেন নাগেট

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৩:৩১ দুপুর
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৩:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

বাড়িতে অতিথি এলে বা সন্ধ্যার আড্ডায় চা-কফির সঙ্গে কিছু একটা খাওয়া হয় সবার ঘরে। বিকেলের চায়ের সঙ্গে ‘টা’-এর স্বাদ মেটাতে আজ হাজির চিকেন নাগেট। এটি খেতে খুবই সুস্বাদু। বাচ্চা থেকে বৃদ্ধ সবাই খেতে বিষণ পছন্দ করবে। তৈরি করাও খুবই সহজ। চলুন তবে জেনে নেয়া যাক চিকেন নাগেট তৈরির রেসিপিটি- 

উপকরণ: মুরগির মাংসের কিমা এক কাপ, পেঁয়াজ কুচি এক টেবিল চামচ, ডিম একটি, দুধ আধা কাপ, মরিচ গুঁড়া আধা চা চামচ, পাউরুটির স্লাইস চার টুকরো, ব্রেডক্রাম্ব এক কাপ, পানি আধা কাপ, রসুন বাটা এক চা চামচ, লবণ এক চা চামচ, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, তেল ভাজার জন্য।  

প্রণালী: মুরগির মাংসের কিমা, পাউরুটির স্লাইস, রসুন, গোলমরিচ গুঁড়া, লবণ ও পেঁয়াজ একসঙ্গে নিয়ে একটি ফুড প্রসেসরে মিক্স করে নিন। এই মিশ্রণটি একটি বাটিতে নিন এবং এক টেবিল চামচ করে মিশ্রণ নিয়ে নাগেটের আকৃতি দিন। আরেকটি পাত্রে ডিম ফেটিয়ে নিন এবং দুধ, সামান্য লবণ ও মরিচের গুঁড়া মেশান। এবার অন্য একটি পাত্রে ব্রেড ক্রাম্ব নিন। এবার পছন্দ মতো নাগেট তৈরি করে ডিম এবং ব্রেডক্রাম্ব মেখে নিন। সোনালি করে ডুবু তেলে ভেজে নিন। পছন্দের সস ও সালাদ দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন নাগেট।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়