ত্বকের যত্নে সরিষার তেল

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৫:২৪ বিকাল
আপডেট: নভেম্বর ২২, ২০২২, ০৫:২৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

সরিষার তেল যেমন সুস্বাদু তেমনি আমাদের ত্বকের জন্যেও খুব উপকারি। সরিষার তেল রুক্ষ ত্বকের জন্য খুব উপকারী। ত্বককে উজ্জ্বল করতে সপ্তাহে ৪ দিন ব্যবহার করতে পারেন সরিষার তেল। 

উপকারিতা:

ট্যান দূর করে
রোদ শরীরের জন্য ভালো হলেও অতিরিক্ত রোদ নানা সমস্যার কারণ হতে পারে। রোদ থেকে বাঁচতে সানস্ক্রিন ব্যবহার করেন অনেকেই। এরপরও প্রতিদিন রোদে বের হতে হলে অনেক সময় ত্বকে ট্যান পড়ে যায়। সরিষার তেলের ফেসপ্যাক প্রয়োগ করলে ত্বকের ট্যান কমে যায়। এই ফেসপ্যাকের একটি উপাদান হলো লেবু। আর লেবুতে ভিটামিন সি রয়েছে যা ত্বকের ট্যান দূর করতে সহায়ক।

ত্বক উজ্জ্বল করে
সরিষার তেলের ফেসপ্যাক ব্যবহার করলে ত্বকের ডার্ক স্পট কমার পাশাপাশি ত্বক উজ্জ্বল হয়। রাতে শোয়ার সময় সরিষা এবং নারিকেল তেল একসঙ্গে মিশিয়ে মুখে ব্যবহার করতে পারেন।

ফাটা ঠোঁটের জন্য
সামনেই শীতের মৌসুম। এসময় ঠোঁট ফাটার সমস্যা দেখা দেয় সবার। লিপবাম কিংবা পেট্রোলিয়াম জেলি ব্যবহার করলে ঠোঁট এক থেকে দুই ঘণ্টা নরম থাকে, কিন্তু তারপর আবার একই সমস্যা দেখা দেয়। রাতে ঘুমানোর সময় নাভিতে সরিষা তেলের কয়েক ফোঁটা দিয়ে রাখলে ঠোঁট ফাটার সমস্যা দূর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়