এসব মেয়ে থেকে দূরে থাকুন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৮:৪০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৮:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক: জীবনে প্রেম আসতে পারে এক বা একাধিক বার। তবে হুট করেই যার তার প্রেমে পড়ে যাওয়া উচিত নয়। এতে করে জীবনে নেমে আসতে পারে অন্ধকার। ঘটে যেতে পারে নানা অঘটন। তাই ছেলেদের উদ্দেশ্যে মনোবিজ্ঞানীরা  পাঁচ ধরনের প্রেমিকা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন। 


ডোন্ট কেয়ার স্বভাবের:  
ডোন্ট কেয়ার স্বভাবের মেয়েরা সাধারণত প্রেমিকের কোন কথার পাত্তা দেয় না। প্রেমিকের পছন্দ কিংবা নিষেধ কানেও নেয় না। এমন প্রেমিকা থেকে সাবধান! 

উদাসীন প্রেমিকা: 
এ ধরনের মেয়েকে প্রেমিকা হিসেবে পেলে মানসিকভাবে শান্তি পাবেন না কখনই। কারণ কেয়ার সবারই প্রিয়। কিন্তু একেবারেই কেয়ারলেস সহনীয় নয়। তুমি অসুস্থ হয়ে বাসায় আছো। অথচ তার এগুলোতে কিছু যায় আসে না। তাহলে এমন প্রেমিকা ছেড়ে দেয়ার বুদ্ধিমানের কাজ হবে। 

অতিরিক্ত যত্নবান: 
এ ধরনের প্রেমিকা নিয়েও নানা সমস্যা। প্রেমের শুরুতে এ ধরনের মেয়ে ভালো লাগলেও ধীরে ধীরে এগুলো রীতিমতো অত্যাচার মনে হবে। চলাফেরা থেকে শুরু করে খাওয়া, ঘুম এমনকি রাস্তায় হোঁচট খেলে কিনা সেটাও জানতে চান তারা। 

বাস্তববাদী: 
প্রেমিকাদের অনেকেই অতিরিক্ত বাস্তববাদী হয়ে থাকে। এই ধরণের প্রেমিকা উঠতে বসতে যুক্তি দাঁড় করায়।  এটা এভাবে নয় ওভাবে করো বলে সারাক্ষণ জ্ঞাণ বাক্য শুনায়। মোটকথা তাদের খুশি মত তারা তোমাকে উঠাবে আর বসাবে। সুতরাং সিদ্ধান্ত নিন এখনই। 

প্রেমিকা যখন আপনার কথায় ওঠ-বস করে: 
অতিরিক্ত কোন কিছুই ভালো নয়।  কিছু প্রেমিকা আছে  যারা প্রেমিকের কথায় ওঠ-বস করে।  এমন প্রেমিকা থেকেও দূরে থাকা শ্রেয়। তখন প্রেমিকাকে প্রেমিকের কাছে মনে হবে পুতুল।  জরুরী কোন মূহুর্তে এরা কোন বুদ্ধি দিয়ে তোমাকে সাহায্য করতে পারে না। জীবন চলার পথে সমস্যা কমানোর থেকে এরা আরও বাড়ায়। 

মনোবিজ্ঞানীরা বিশ্লেষণ করে এ ধরনের প্রেমিকা থেকে প্রেমিকদের দূরে থাকার কথা জানালেও একেবারে নিখুঁত প্রেমিকা পাওয়া সম্ভব নয়। তার আগে আপনাকেও নিখুঁত প্রেমিক হতে হবে।  প্রবাদে আছে, নিজ ভালো তো জগৎ ভালো। প্রেমিক যদি প্রেমিকাকে প্রপার ভালোবাসা দেয়  তাহলে যেকোন প্রেমিকাই সেরা প্রেমিকা হয়ে উঠতে পারে বলেও জানিয়েছেন মনোবিজ্ঞানীরা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়