নারীর যেসব গুণ দেখে বিয়ে করবেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৩:৪৫ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৩:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

সুন্দরের প্রতি বরাবরই মানুষের আকর্ষণ বেশি। বর্তমানে বিয়ে করার সময় পাত্রী দেখতে গেলে আমরা সাধারণত গুণের চেয়ে চেহারার সৌন্দর্যতে প্রাধান্য দিয়ে থাকি। তবে বয়োজ্যেষ্ঠরা পাত্রী দেখার ক্ষেত্রে সাধারণত গুণ নারীদের বেশি প্রাধান্য দিয়ে থাকে। 

নারী-পুরুষ মিলেই সংসার। যাকে বিয়ে করছেন তার ভেতরে মৌলিক কিছু গুণ না থাকলে আপনার সংসার সহজ ও সুন্দর হবে না। বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষেরা বুঝতে পারে না, কেমন নারীকে বিয়ে করা উচিত। সেক্ষেত্রে তারা ভুল সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারেন। তাই বিয়ের আগে নারীর এসব গুণ আছে কিনা খেয়াল করে দেখুন-


বুদ্ধিমতি মেয়ে 
বিয়ে করলে অবশ্যই বুদ্ধিমতি নারীকে বিয়ে করবেন। কারণ পরবর্তীতে বিভিন্ন চ্যালেঞ্জ সে নিজের বুদ্ধিমত্তা দিয়ে কাটিয়ে উঠতে পারবেন। একজন নারী বুদ্ধিমতি কিনা তা তার সঙ্গে কিছুক্ষণ কথা বললেই আঁচ করতে পারবেন, যদি আপনি নিজে বুদ্ধিমান হন। তাই বিয়ের আগে নিজের বুদ্ধিমত্তা খাটিয়ে একজন বুদ্ধিমতি নারীকে খুঁজে নিন।

ধৈর্যশীল মেয়ে 
জীবনে টিকে থাকতে হলে ধৈর্য থাকাটা খুব জরুরি। যে কোনো সম্পর্ক টিকিয়ে রাখার জন্যও থাকা চাই ধৈর্য। সংসার করতে গেলে নানা ঝড়-ঝঞ্ঝা পাড়ি দিতে হতে পারে। একজন ধৈর্যশীল নারী এক্ষেত্রে সামলে উঠতে পারবেন। তাই যে নারী ধৈর্যশীল, তাকে বিয়ে করুন। এতে আপনার জীবনের অনেক সমস্যার সমাধান সহজ হবে।

শিক্ষিত মেয়ে
কেবল সার্টিফিকেটেই নয়, মানুষের আচরণেও শিক্ষিত ছাপ থাকাটা জরুরি। আপনার পছন্দের নারীর আচরণে তার শিক্ষিত স্বভাব কতটা স্পষ্ট সেদিকে খেয়াল করুন। যখন এমন কোনো নারীর দেখা পাবেন, সুযোগ থাকলে তাকে বিয়ে করে নিন। একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি গড়ে তুলতে পারে।

সামাজিক মেয়ে 
যাকে বিয়ে করবেন তিনি কতটা সামাজিক সেদিকে খেয়াল করুন। যে সহজে মিশতে পারে তার পক্ষে সবার মন জয় করা অনেক সহজ হয়। সমাজে মিশতে পারে এমন নারী নিঃসন্দেহে গুণবতী। বিয়ের পরবর্তী জীবন সুখী করতে চাইলে এমন নারীকে বিয়ে করুন। এতে আপনার সংসারে শান্তি বজায় থাকবে। 

যে আপনাকে ভালোবাসে
যে আপনাকে সত্যিকারভাবে ভালোবাসে, তাকে খুঁজে পেলে আর ভাবাভাবির দরকার নেই। কারণ কেউ যখন মন থেকে ভালোবাসে, তার অন্য গুণগুলো গৌণ হয়ে যায়। ভালোবাসা কে না পেতে চায়! তাই যে আপনাকে ভালোবাসে তার সঙ্গে আপনি ভালো থাকতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়