বিছানায় সুতি চাদর ব্যবহারের উপকারিতা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৫:০০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৫:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

বিছানার চাদর-সুতি হওয়ার উপকারিতা অতুলনীয়। জীবনযাত্রার ক্রমবর্ধমান আমরা অনেকেই এখন অনিদ্রার শিকার হয়ে পড়েছি। এই সমস্যার পেছনে একাধিক কারণ আছে। প্রতিকারও আছে অনেক রকম। সেগুলোর মধ্যে একটি হলো বিছানায় আরামদায়ক সুতির চাদর ব্যবহার। এর ফলে ঘুম আসতে সুবিধা হবে। সুতির চাদর ব্যবহারের উপকারিতা জেনে নেয়া যাক।

সুতি সব সময়ই অ্যান্টি অ্যালার্জিক। যে কোনো ত্বকের জন্য সুতির চাদর নিরাপদ। সুতিতে জীবাণুর বংশবৃদ্ধির আশঙ্কা কম। তাছাড়া সুতির চাদরে আর্দ্রতা কম হওয়ার জন্য এটা খুবই আরামদায়ক। 

সুতিকে বলা হয় ‘ব্রেদেবল ফ্যাব্রিক’৷ শরীরের অতিরিক্ত আর্দ্রতা শুষে নেয় সুতির মতো তন্তু। শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে সুতি। গরমকালে শরীরকে ঠান্ডা রাখে সুতির কোমল পরশ। গরমে ত্বকে নানা রকমের সংক্রমণ হয়। সুতির চাদরে ঘুমালে সেই সমস্যার আশঙ্কা কমে অনেকটাই।

যাদের শ্বাসকষ্ট আছে, তাদের জন্য শ্বাসপ্রশ্বাসের সমস্যা দূর করে সুতির চাদর। বিশেষ করে যারা হাঁপানির রোগী, তাদের ক্ষেত্রে সুতি ছাড়া কৃত্রিম তন্তু সব সময়ই ক্ষতিকর। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়