মডেল হওয়ার স্বপ্ন পাল্টে  এখন উদ্যোক্তা নওরীন

Online Desk Hadisur Online Desk Hadisur
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১৯ নভেম্বর ২০২১

নিজেরআলোয় ডেস্ক ঃ তরুণ উদ্যোক্তা নওরীন আফরোজ। তার স্বপ্ন ছিলো মডেল হওয়ার কিন্ত বড় হওয়ার সঙ্গে সঙ্গে স্বপ্নটাও পাল্টে গেল তার। এরপর স্বপ্ন দেখেন নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার। মনের মধ্যে সে স্বপ্ন বুনেই একটু একটু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন এই তরুণ উদ্যোক্তা। এর বাইরেও তার আরেকটি পরিচয় তিনি একজন কন্টেন্ট ক্রিয়েটর, বিভিন্ন সময়ে সোশ্যাল ওয়ার্ক নিয়ে তৈরি করেন ভ্লগ।
মাত্র কুড়ি বছর বয়সেই প্রতিষ্ঠা করেন অনলাইন ফ্যাশন ব্র্যান্ড হাউজ ‘অৎঃ’ং ঙভ চরণধ’ যেখানে তিনি নিজে পোশাক ডিজাইন করেন। এর বাইরেও রয়েছে তার আরেকটি উদ্ভাবন, দেশ ও দেশের বাইরে থেকে বিভিন্ন অর্গানিক প্রোডাক্টের মাধ্যমে মাধ্যমে তিনি তৈরি করেন হারবাল প্রসাধনী, হেয়ার অয়েল এবং হেয়ার প্যাক, যা চুল পড়া কমাতে এবং বন্ধ করতে সহায়ক। তার দুটো উদ্যোগ থেকেই অল্প সময়ে বেশ ভালো সাড়া পাচ্ছেন।
তিনি স্বপ্ন দেখেন নিজেকে একজন সফল নারী উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করার। নওরীন আফরোজ জানান, ‘২০১৮ সালের শেষ দিকে এসে মনস্থির করেন যে, উদ্যোক্তা হবেন, ব্যবসা শুরু করবেন। যেই ভাবা সেই কাজ। তিনি বলেন, ‘খুবই আত্মনির্ভরশীল একটা মেয়ে যার কারণে পরিবারের কোনো সাপোর্ট ছাড়াই নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে চেয়েছি। এজন্য পড়াশুনা সামলিয়ে আমাকে প্রচুর পরিশ্রম করতে হয়েছে প্রোডাক্টিভ কিছু করার, এখনও করছি।’
নওরীন জানান, ছাত্রজীবনে এতসব কিছু করা আসলেই অনেক কষ্টকর, তারপরও করে যাচ্ছি। তার ব্র্যান্ডের জন্য পোশাকের ডিজাইন তিনি নিজেই করেন, প্রসাধনী সামগ্রী তৈরি করার কাজগুলোও তাকেই করতে হয়। সবসময় চেষ্টা থাকে নতুনত্ব রাখার এবং ইউনিক কিছু করার। এগুলোর পাশাপাশি ভিডিও করতে এবং ভ্লগ করতে খুব পছন্দ তার। সময় পেলেই ভ্লগ করার চেষ্টা করেন।
এরমধ্যে মডেলিং কিংবা অভিনয়ের অনেক প্রস্তাবও পেয়েছেন তিনি। কিন্তু সেসবের দিকে মন নেই তার, তার স্বপ্ন এখন তার ব্র্যান্ডকে ঘিরে। ভবিষ্যৎ পরিকল্পনা জানাতে গিয়ে তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, মানুষ তার স্বপ্নের সমান বড়। নিয়ত সৎ থাকলে সৃষ্টিকর্তা তাকে সফলতার পথ দেখাবেন। ভবিষ্যতে আমার ব্র্যান্ডটি নিয়ে অনেকদূর এগিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। দেশের সব জায়গায় আমার আউটলেট ছড়িয়ে দিতে চাই, সেই লক্ষ্যেই এখন কাজ করে যাচ্ছি ।’
এর পাশাপাশি ভ্লগিংও করতে চান নওরীন। পাশপাশি কন্টেন্ট ক্রিয়েটর হিসাবেও কাজ করতে সমান আগ্রহী তিনি। সেই সাথে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নেওয়া এবং তাদের জন্য কিছু করতে পারলেও তৃপ্তি বোধ করেন নওরীন। তরুণ এই উদ্যোক্তা চট্টগ্রামের ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিষয় নিয়ে পড়াশোনা করছেন।