আবরার হত্যা: আনিসুল হকসহ ১০ আসামির বিরুদ্ধে শুনানি

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৩ অক্টোবর ২০২০

রেসিডেন্সিয়াল স্কুল ছাত্র নাঈমুল আবরার রাহাত হত্যা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমান ও কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ১০ আসামি বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ হয়েছে। আদেশ ২৭ অক্টোবর।

এর আগে, মঙ্গলবার (১৩ অক্টোবর) সকালে আদালতে হাজির হন অভিযুক্তরা। এছাড়া আবরার রাহাতের বাবা-মা ও আদালতে উপস্থিত ছিলেন। মহানগর দায়রা জজ আদালত কে এম ইমরুল কায়েশের আদালতে ১০ আসামির উপস্থিতিতে অভিযোগ গঠনের শুনানি শুরু হয়।

আবরারের মৃত্যুর ঘটনায় তার বাবার করা মামলায় গত পহেলা অক্টোবর ১০ আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে নেন আদালত। আসামিদের অবহেলার কারণে রেসিডেন্সিয়াল স্কুলের নবম শ্রেণির ছাত্র আবরারের মৃত্যু হয়েছে বলে বরাবরই অভিযোগ আবরারের পরিবারের।

২০১৯ সালের পহেলা নভেম্বর কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় আবরার। অনুষ্ঠানস্থলে বিদ্যুতের ত্রুটিপূর্ণ তার রেখে দেয়া, বিদ্যুৎস্পৃষ্ট হবার পরও আবরারকে কাছের হাসপাতালে না নিয়ে গিয়ে দূরের হাসপাতালে নেয়া, এমনকি তার মৃত্যুর পরও অনুষ্ঠান চালিয়ে যাওয়ার অভিযোগে ৬ নভেম্বর আবরারের বাবা মজিবুর রহমান প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেন।