৮টি পণ্যের লাইসেন্স বাতিল করল বিএসটিআই

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৬ জুন ২০২০

করতোয় ডেস্কঃ লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৬টি প্রতিষ্ঠানের ৮টি পণ্যের অনুকূলে প্রদত্ত লাইসেন্স বাতিল করেছে পণ্যের মান প্রণয়ন ও নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার (১৬ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিএসটিআইয়ের সার্টিফিকেশন কমিটির সভায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন ২০১৮ এর ১৬(৫) ধারা এবং লাইসেন্সিং এগ্রিমেন্ট মোতাবেক লাইসেন্সসমূহ বাতিল করা হয়েছে।

এতে বলা হয়, বৈধ লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে এসব পণ্য বিক্রয়-বিতরণ ও বাণিজ্যিক বিজ্ঞাপন প্রচার থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ প্রদান করা হলো। একই সাথে ক্রেতাসাধারণকে এসব পণ্য কেনা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

লাইসেন্স বাতিল করা পণ্যগুলো হলো : রংপুরের কোতয়ালীর গ্রীণ অয়েল এন্ড পোল্ট্রি ফিড ইন্ডাষ্ট্রিজের ‘বাসমতি’ ব্র্যান্ডর ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, সাভারের আশুলিয়ার ইফাদ মাল্টি প্রোডাক্টস লিমিটেডের ‘ইফাদ সলিড গোল্ড’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, ময়মনসিংহের শম্ভুগঞ্জের এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেডের ‘পিউরিভা’ ও ‘রাইপ’ ব্র্যান্ডের ফর্টিফাইড এডিবল রাইস ব্রান অয়েল, নরসিংদীর শিবপুরের গ্রিণ ট্রেড হাউজের ‘টেস্টি’ ব্র্যান্ডের ফর্টিফাইড পাম অলিন, চট্টগ্রামের চান্দগাঁওয়ের ‘ওকে’ ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল ও ফর্টিফাইড পাম অলিন এবং রংপুরের মিঠাপুকুরের ‘আরডি জুসিলা’ ও ‘আর ডি ফজলী’ ব্র্যান্ডের ম্যাংগো ফ্রুট ড্রিংকস।