গাজীপুরের চাঞ্চল্যকর সাইদুল হত্যা মামলার প্রধান আসামি নূরনবীকে ঢাকা থেকে গ্রেফতার

প্রকাশিত: আগস্ট ০৭, ২০২২, ০২:১৪ দুপুর
আপডেট: আগস্ট ০৭, ২০২২, ০২:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : গাজীপুরের জয়দেবপুর এলাকার চাঞ্চল্যকর সাইদুল ইসলাম হত্যা মামলার সাত বছর ধরে পলাতক প্রধান আসামি নান্নু শেখ ওরফে নূরনবীকে (৩৭) গ্রেফতার করেছে র‌্যাব-৪। গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার দিবাগত সন্ধ্যা ৬টায় অভিযান চালিয়ে ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়। 

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৮ ডিসেম্বর সকাল ৯টায় গাজীপুরের জয়দেবপুর থানাধীন দেওয়ানবাড়ীর ছায়াতল মার্কেটের পাশে ধানের জমিতে একটি গলাকাটা অজ্ঞাতনামা লাশ পাওয়া যায়। পরবর্তীতে স্থানীয় জনতা, স্থানীয় থানা-পুলিশ ও পরিবারের লোকজনের সহায়তায় নিশ্চিত হওয়া যায় অজ্ঞাতনামা লাশটি সাইদুল ইসলাম (৩৮) এর।

নিহত সাইদুল ইসলাম জয়দেবপুর থানাধীন কোনাবাড়ি এলাকায় অবস্থিত একটি বেসরকারি কোম্পানিতে বাবুর্চি পদে চাকরি করতো এবং ওই কোম্পানির স্টাফ কোয়ার্টারে বসবাস করার পাশাপাশি ফ্যাক্টরির সামনে অস্থায়ী দোকান দিয়ে গেঞ্জি, প্যান্ট ও লুঙ্গি বিক্রি করতো।

ভিকটিম বিদেশে যাওয়ার জন্য ঘটনার একমাস আগে চাকরি ছেড়ে দেয় এবং সেই সাথে তার অস্থায়ী কাপড়ের দোকানও বিক্রি করে দেয়। গ্রেফতারকৃত আসামি নান্নু শেখ ভিকটিমের সাথে একই অফিসে চাকরি করতো এবং সেই সুবাদে গ্রেফতারকৃত আসামি ভিকটিমের কাছে স্টাম্পের মাধ্যমে স্বাক্ষর করে এক লাখ পঞ্চাশ হাজার টাকা ধার নেয়।

ভিকটিম পরবর্তীতে পাওনা টাকা ফেরত চাইলে নান্নু শেখ তাকে বিভিন্নভাবে ঘুরাতে থাকে। পরবর্তীতে ২০১৫ সালের ১৭ ডিসেম্বর রাত ৮টায় জয়দেবপুরের কোনাবাড়ি এলাকায় পারস্পরিক কথাবার্তার এক পর্যায়ে নান্নু একটি মোটরসাইকেলযোগে এসে পাওনা টাকা দিবে বলে ভিকটিমকে তার মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। এরপর থেকেই ভিকটিম সাইদুল ইসলাম এর কোন খোঁজ পাওয়া যাচ্ছিল না।

ভিকটিমকে তুলে নিয়ে যাওয়ার পর পাওনা টাকা পরিশোধ না করে রাতের অন্ধকারে ধানক্ষেতে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় গাজীপুর জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা হয়। ঘটনার পর থেকে নান্নু শেখ পলাতক ছিল। সে আত্মগোপনের জন্য বিভিন্ন সময় নিজের নাম ও ঠিকানা গোপন করে বিভিন্ন জায়গায় অবস্থান করতো। তাকে সংশ্লিষ্ট থানায় হন্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা গেছে।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়