১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি চলবে চেম্বার জজ আদালত

প্রকাশিত: জানুয়ারী ১১, ২০২২, ০৬:০০ বিকাল
আপডেট: জানুয়ারী ১১, ২০২২, ০৬:০০ বিকাল
আমাদেরকে ফলো করুন

করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় আগামী ১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি পরিচালিত হবে সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) মামলার শুনানিকালে এ ঘোষণা দেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।


তিনি বলেন, শুনানিকালে বিচারপতি ওবায়দুল হাসান উপস্থিত আইনজীবীদের খোঁজখবর নেন এবং তাদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত আছেন কি-না জানতে চান। এরপর তিনি উপস্থিত আইনজীবীদের আগামী ১৬ জানুয়ারি থেকে ভার্চুয়ালি আদালত চলবে বলে জানান।

এসময় আদালতে রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আইনজীবী ইউনুছ আলী আকন্দ  জানান, তিনিও একটি মামলা উপস্থাপন করার জন্য আদালতে ছিলেন। এ সময় আদালত আইনজীবীদের কাছে জানতে চান কেউ করোনায় আক্রান্ত আছেন কি-না। আক্রান্ত নেই বলে জানান আইনজীবীরা। তখন আদালত বলেন, এখানে আইনজীবীদের চাপ বেশি, সুপ্রিম কোর্টের অনেক জজ করোনা পজিটিভ, তাই আগামী ১৬ জানুয়ারি থেকে চেম্বার জজ আদালত ভার্চুয়ালি চলবে।

করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী পরিবহন নিয়ন্ত্রণ, উন্মুক্ত স্থানে সবধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ বন্ধ রাখাসহ ১১ দফা বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আগামী ১৩ জানুয়ারি থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে জানা গেছে। সোমবার (১০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে নতুন এ বিধিনিষেধ আরোপ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়