ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু : ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

Online Desk Online Desk
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৫ নভেম্বর ২০২১

চট্টগ্রামে ড্রেনে পড়ে বিশ্ববিদ্যালয়ছাত্রী শেহেরীন মাহমুদ সাদিয়ার মৃত্যুর ঘটনায় তাঁর পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।


আইন ও সালিশ কেন্দ্র (আসক) ও সিসিবি ফাউন্ডেশনের পক্ষে আজ বৃহস্পতিবার ব্যারিস্টার অনিক আর হক এ রিট দায়ের করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি আজ উপস্থাপন করা হয়েছে। আদালতে অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল উপস্থিত ছিলেন।

গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রামের আগ্রাবাদে পা পিছলে ড্রেনে পড়ে নিখোঁজ থাকা বিশ্ববিদ্যালয়ছাত্রী সাদিয়ার লাশ পরের দিন ২৮ সেপ্টেম্বর উদ্ধার করে ফায়ার সার্ভিস। নিখোঁজের পাঁচ ঘণ্টা পর তাঁর লাশ উদ্ধার করা হয়।

২৭ সেপ্টেম্বর রাত সোয়া ১০টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ থেকে চশমা কিনে বাসায় ফেরার পথে পা পিছলে ড্রেনে পড়ে নিখোঁজ হন সাদিয়া নামের ওই ছাত্রী।

সাদিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের ছাত্রী বলে জানা গেছে। নিখোঁজের পরপরই তাঁকে উদ্ধারে অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের একাধিক টিম।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা নিউটন দাস ওই দিন গণমাধ্যমকে বলেন, রাতে আগ্রাবাদ থেকে বাসায় ফেরার পথে ফুটপাত দিয়ে হাঁটার সময় নালায় পড়ে যান সাদিয়া। এ সময় তাঁর সঙ্গে থাকা মামা ঝাঁপিয়ে পড়লেও তাকে খুঁজে পাননি।

নিউটন দাস বলেন, বৃষ্টি হওয়ায় ফুটপাত পিচ্ছিল থাকায় পা পিছলে ড্রেনে পড়ে যান সাদিয়া। ড্রেনের মধ্যে অন্ধকার ও প্রচুর ময়লা থাকায় সাদিয়াকে উদ্ধার অভিযানের শুরু থেকেই সমস্যার পড়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী টিম।

এর আগেও ২৫ আগস্ট চট্টগ্রামের মুরাদপুর পুলিশ বক্সের কাছে শুলক বহর এলাকায় পানির নিচে ডুবে থাকা রাস্তায় হাঁটার সময় ড্রেনে পড়ে আরেক ব্যক্তি নিখোঁজ হন।