কসবায় আইনমন্ত্রীর এলাকায় ত্রাণ বিতরণ চলছে

Online Desk Online Desk
প্রকাশিত: ০১:৪৭ এএম, ১৪ এপ্রিল ২০২০

উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং দলীয় নেতাকর্মীদের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ কার্যক্রম চলছে। ওই কার্যক্রমে আইনমন্ত্রী আইনমন্ত্রী আনিসুল হকের ব্যক্তিগত তহবিল থেকেও ৮০০ মানুষকে ত্রাণ দেয়া হচ্ছে।

জানা গেছে, প্রাথমিক পর্যায়ে ২৩ হাজার ৮৫৭ জনকে এ ত্রাণসামগ্রী প্রদান করা হচ্ছে। ত্রাণ হিসেবে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজ ও সাবানের একটি করে প্যাকেট দেয়া হচ্ছে।হতদরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। আবার এক মাঠে দূরত্ব বজায় রেখেও ত্রাণ দেওয়া হচ্ছে।

কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক সার্বক্ষণিক ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং করছেন। যারা ফােন করে খাদ্য সমস্যার কথা বলছেন, দলীয় নেতাকর্মী অথবা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তাদের বাসায় জরুরি ভিত্তিতে খাবার পৌঁছে দেয়ার ব্যবস্থা করে দিচ্ছেন তিনি।

সোমবারের মধ্যে কসবার ১০টি ইউনিয়নে প্রাথমিক পর্যায়ের এই ত্রাণ বিতরণ কার্যক্রম শেষ হবে। এরপর দ্বিতীয় পর্যায়ের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হবে।