সৌদি আরবে বন্যায় ভাসছে গাড়ি বন্ধ স্কুল-কলেজ, নিহত ২

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৭:৫৬ বিকাল
আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৭:৫৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: ভারী বর্ষণ ও বজ্রপাতে বন্যার সৃষ্টি হয়েছে সৌদি আরবে। ফলে সড়কে থাকা গাড়িগুলো ভেসে যাচ্ছে। এরই মধ্যে বন্যা কবলিত এলাকায় স্কুল-কলেজ বন্ধ করা হয়েছে। একইসঙ্গে জেদ্দা, রাবিগ ও খুলাইসে প্রাইভেট ও আন্তর্জাতিক স্কুলগুলোকে বন্ধ করা হয়েছে।  মক্কার আঞ্চলিক সরকার টুইটারে দেওয়া এক বার্তায় বলেছে, এখন পর্যন্ত দুজনের প্রাণহানির তথ্য রেকর্ড করা হয়েছে।

সৌদি আরবের জাতীয় আবহাওয়া সেন্টারের বজ্রপাতের পূর্বাভাস অনুযায়ী এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বন্যার কারণে সৌদি আরবের দু’টি বিশ্ববিদ্যালয়-কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব জেদ্দার প্রথম সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে পরীক্ষার তারিখ জানানো হবে। সৌদির বেসামরিক প্রতিরক্ষা বিভাগ তীব্র আবহাওয়ার পরিস্থিতি নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে। এতে হালাক থেকে মাঝারি বৃষ্টি এবং শক্তিশালী ঝড়ের আশঙ্কা করা হচ্ছে। উপকূলীয় শহর জেদ্দাসহ পশ্চিমাঞ্চলের বেশ কিছু শহরে প্রবল বৃষ্টিপাতে অন্তত দুজনের প্রাণহানি ঘটেছে।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়