নয় মিনিটে ১৬ কোটি টাকার স্বর্ণমুদ্রা চুরি

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৭:৪২ বিকাল
আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৭:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির একটি জাদুঘর থেকে মাত্র নয় মিনিটে চুরি হয়েছে ১৬ লাখ ইউরো অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি টাকার স্বর্ণমুদ্রা। ব্যাভেরিয়ার একটি জাদুঘর থেকে মধ্যরাতে নয় মিনিটের ঘেরাওয়ের মাধ্যমে এ ঘটনা ঘটান চুরিতে যুক্ত দলটি। পুলিশ জানায়, চোরের দলটি নয় মিনিটে প্রায় ১০০টি স্বর্ণমুদ্রা নিয়ে যায়।

যেগুলোর দাম ১৬ লাখ ইউরো। পুলিশ আরও জানায়, চুরি করার পূর্বে চোরেরা এর সংকেত সিস্টেম নষ্ট করে ফেলে এবং ইন্টারনেট ক্যাবল কেটে দেয় ফলে জাদুঘরটি অন্ধকার হয়ে যায়। ইন্টারনেট লাইন কেটে দেয়ার ফলে দরজা খোলার সময় কোনো সংকেত পায়নি পুলিশ। পরদিন ভোরে শ্রমিকেরা এসে মেঝেতে ভাঙা কাচ পড়ে থাকতে দেখেন এবং স্বর্ণমুদ্রা উধাও হয়ে গেছে সেটা টের পান।

জার্মানির পুরাতাত্ত্বিক বিভাগের প্রধান রুপার্ট গেবহার্ট এ ঘটনায় মুহ্যমান হয়ে বলেন, আমার কাছে মনে হচ্ছে আমি একজন পুরোনো বন্ধু হারিয়ে ফেলেছি। বিশেষজ্ঞরা আশঙ্কা প্রকাশ করে বলেন, চুরি হওয়া সোনার মুদ্রা গলিয়ে তাদের ঐতিহাসিক মূল্য কেড়ে নেয়া হতে পারে।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়