ইন্দোনেশিয়ায় ভূমিকম্প: ৫০ ঘণ্টা পর জীবিত শিশু উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৭:৩৮ বিকাল
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৭:৩৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার প্রায় ৫০ ঘণ্টা পর ধ্বংসস্তূপের নিচ থেকে ছয় বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। ওই শিশুর নাম আজকা মৌলানা মালিক। সোমবার সিয়ানজুর জেলার নাগরাক গ্রাম থেকে ওই বালককে উদ্ধার করার কথা হয়েছে বলে জানিয়েছে ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা। সংস্থাটি জানিয়েছে, মালিককে তার দাদির মৃতদেহের পাশে পাওয়া গেছে।

তাকে সিয়ানজুর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়েছে। এর আগে উদ্ধারকর্মীরা তার বাবা-মায়ের মৃতদেহ খুঁজে পেয়েছিল। প্রসঙ্গত, সোমবার ৫ দশমিক ৬ মাত্রার মাঝারি ভূমিকম্পে ব্যাপক হতাহত ও ক্ষয়ক্ষতি হয় ইন্দোনেশিয়ার পশ্চিম জাভায়। দেশটির সরকারি সূত্রে জানা গেছে, ভূমিকম্পে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২৭১। মৃতদের এক তৃতীয়াংশেরও বেশি শিশু। ভূমিকম্পে আহত হয়েছেন প্রায় ২ হাজার ৪৩ জন। এছাড়া বাস্তুচ্যুত হয়েছেন প্রায় ৬২ হাজার মানুষ। এই মর্মান্তিক দুর্ঘটনায় প্রায় ৪০ জনের মতো নিখোঁজ রয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে ৫০টিরও বেশি স্কুল। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়