‘সুবিধাজনক সময়ে’ সিরিয়ায় স্থল অভিযান : এরদোয়ান

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৪:৫১ দুপুর
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৪:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : আগেই সিরিয়ায় স্থল অভিযান শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। এবার সময় জানালেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি জানিয়েছেন, ‘সুবিধাজনক সময়ে’ সিরিয়ায় স্থল অভিযান শুরু করা হবে।

গতকাল বুধবার তুরস্কের সংসদে ভাষণে এরদোয়ান বলেন, উত্তর সিরিয়ায় কুর্দি বিদ্রোহীদের বিরুদ্ধে (পিকেকে এবং ওয়াইপিজি নামে পরিচিত) বিমান হামলা অভিযানের মাত্র শুরু। সুযোগমতো সেখানে স্থল অভিযান শুরু করা হবে।

গত ১৩ নভেম্বর ইস্তামবুলের সড়কে এক বোমা বিস্ফোরণে ৬ জন নিহত হন। এই ঘটনায় উত্তর সিরিয়া এবং উত্তর ইরাকে অবস্থান করা কুর্দি বিদ্রোহীদের দায়ী করে আঙ্কারা। রবিবার আন্তঃসীমানায় ‘অপারেশন ক্ল সোয়ার্ড’  ঘোষণা করা হয়। এই অভিযানে এখন পর্যন্ত ২৫৪ জন সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকর।

বুধবার সংসদে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, যেকোনো সময়ের তুলনায় তুরস্ক এখন দেশের দক্ষিণ সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করতে সংকল্পবদ্ধ। এরদোয়ান বলেন, ‘আমরা বিমান অভিযান পরিচালনা করছি। আমাদের যখন সুবিধা হবে তখন সন্ত্রাসীদের বিরুদ্ধে আরও শক্ত স্থল অভিযান শুরু করব।’ 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়