রুশ হামলায় কিয়েভে নিহত তিন : মলদোভায় ভয়াবহ লোডশেডিং

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৪:১০ দুপুর
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৪:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে নতুন করে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়েছে রাশিয়া। এতে কমপক্ষে তিনজন নিহত হয়েছে। এদিকে ইউক্রেনের বিদ্যুৎ স্থাপনায় হামলার কারণে মলদোভায় ব্যাপক ব্লাকআউট (লোডশেডিং) হয়েছে বলে জানিয়েছেন দেশটির উপ-প্রধানমন্ত্রী।

কিয়েভে রাশিয়ার সর্বশেষ হামলা নিয়ে শহরটির মেয়র ভিটালি ক্লিটস্কো বলেছেন, রাজধানীর পানি সরবরাহ ব্যবস্থা বন্ধ রাখা হয়েছে। বাসিন্দাদের তিনি পানি মজুত করার আহ্বান জানিয়েছেন।

ব্লাকআউট নিয়ে মলদোভার উপ-প্রধানমন্ত্রী আন্দ্রেই স্পিনু বলেন, তাদের রাষ্ট্রীয় জ্বালানি ফার্ম দেশের ৫০ শতাংশ বিদ্যুৎ পুনঃসংযোগ প্রদানে কাজ করছে।

ন্যাটো বা ইউরোপীয় ইউনিয়ন কারও সদস্য নয় ইউক্রেনের ছোট্ট প্রতিবেশী দেশ মলদোভা। রাশিয়ার ইউক্রেনে হামলার পর থেকেই বেশ উদ্বেগে রয়েছে দেশটির প্রশাসন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর থেকে মলদোভায় ২ লাখ ৬০ হাজার ইউক্রেনীয় নাগরিক ঢুকে পড়েছেন।

এর মধ্যে এখনো এক লাখ এক হাজার মানুষ সেখানে অবস্থান করছেন। সাবেক সোভিয়েত রাষ্ট্র মলদোভার জনসংখ্যা ২৬ লাখের কিছু বেশি। ইউরোপের অন্যতম দরিদ্র দেশ এটি। ইউক্রেনের প্রতিবেশীদের মধ্যে দ্রুততম শরণার্থীর আগমন ঘটেছে এখানেই। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়