রূপা হককে লেবার পার্টি থেকে বরখাস্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৮:৩৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৮:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : ব্রিটিশ অর্থমন্ত্রী কোয়াসি কোয়ার্টেংকে নিয়ে বর্ণবাদী মন্তব্যের অভিযোগে বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রূপা হককে বরখাস্ত করেছে লেবার পার্টি। কোয়াসি কোয়ার্টেং ব্রিটেনের  প্রথম কৃষ্ণাঙ্গ অর্থমন্ত্রী। গত ৫ সেপ্টেম্বর লিজ ট্রাস প্রধানমন্ত্রী বরিস জনসনের স্থলাভিষিক্ত হলে নিয়োগ পান কোয়াসি কোয়ার্টেং।

বিবিসি জানিয়েছে, সোমবার (২৬ সেপ্টেম্বর) লিভারপুলে লেবার পার্টির এক অনুষ্ঠানে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতা কোয়াসি কোয়ার্টেংকে ‘লোক দেখানো কৃষ্ণাঙ্গ’ বলে মন্তব্য করেন রূপা হক। কৃষ্ণাঙ্গ হলেও পড়াশুনাসহ বিভিন্ন বিষয়ে তিনি সব সুযোগ সুবিধা পেয়েছেন এমনটা বোঝাতেই রুপা এ মন্তব্য করেন।

সেই মন্তব্য নিয়ে সমালোচনার প্রেক্ষাপটে মঙ্গলবার রুপার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় লেবার পার্টি। রূপার এমন মন্তব্যকে ‘ঘৃণ্য’ বলে আখ্যা দিয়েছেন ক্ষমতাসীন দলের চেয়ার জ্যাক বেরি। 

রূপা হক জানিয়েছেন, কোয়াসি কোয়ার্টেংয়ের সাথে তার কথা হয়েছে। নিজের মন্তব্যের জন্য অর্থমন্ত্রীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। রুপা আরও লিখেছেন, তার এমন মন্তব্য করা ঠিক হয়নি। যারা তার কথায় আঘাত পেয়েছেন তাদের কাছে তিনি আন্তরিকভাবে ক্ষমা চান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়