যুদ্ধে যাওয়ার আগে অনেক রুশ যুবক বিয়ে করছেন 

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৮:০৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : যুদ্ধক্ষেত্র থেকে ফিরবেন কিনা তার বিন্দুমাত্র ভরসা নেই। এমতাবস্থায় ভালোবাসার মানুষটিকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে বহু রুশ নাগরিক আবদ্ধ হচ্ছেন বিবাহবন্ধনে। আয়োজন ছাড়াই হচ্ছে আংটি বদল। তার পরই উঠছেন রিজার্ভ ফোর্সের জন্য নির্ধারিত বাসে।

এক প্রতিবেদনে বলা হয়, রুস্তোভ অঞ্চলের ছোট্ট শহর বাতাস কান্নায় ভারি হয়ে উঠেছে। পরিবারের উপার্জনক্ষম সদস্যকে যেতে হচ্ছে বাধ্যতামূলক যুদ্ধে। তাই, বিদায় জানাতে হাজির হয়েছেন প্রবীণ বাবা-মা, এমনকি কোলের সন্তানরাও।

অনেকেই অস্থায়ী ক্যাম্পের পাশে করছেন আংটি বদল। ভালোবাসার মানুষটিকে দেওয়া প্রতিজ্ঞা পালন করছেন। কান্না-বেদনা-উৎকণ্ঠায় প্রিয়জনকে বিদায় জানাচ্ছেন।

গেল সপ্তাহেই ইউক্রেন যুদ্ধে শক্তিমত্তা বৃদ্ধির ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রিজার্ভ ফোর্সের তিন লাখ সদস্যকে নির্দেশ দেন রণক্ষেত্রে যোগদানের। সেই তালিকায় রয়েছেন বহু বেসামরিকও। দেশ ছেড়ে পালালে বা যুদ্ধে যেতে অস্বীকৃতি জানালে তাদের হবে ১০ বছরের কারাদণ্ড।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়