ইনস্টাগ্রামের ভুল ধরিয়ে পাঁচ মিনিটে ৩৮ লাখ

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৪:০৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৪:০৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : ইনস্টাগ্রামের ভুল ধরিয়ে দিয়ে ৩৫ লাখ টাকা পুরষ্কার পেলেন এক ভারতীয়। একটি জটিল বাগ খুঁজে বের করার জন্য জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি জয়পুরের বাসিন্দা নীরজ শর্মাকে পুরো ৩৮ লাখ টাকা পুরষ্কার দিয়েছে।

গতমাস থেকে এ পর্যন্ত মোট তিনজন ভারতীয় এভাবে পুরষ্কার পেয়েছেন। এর আগে হোয়াটসঅ্যাপ ও অ্যাপলের সিস্টেমে ত্রুটি খুঁজে দেওয়ায় দুজন পুরস্কার পান। তবে এবার ইনস্টাগ্রামে নীরজ যে ইস্যুটির সন্ধান পেয়েছেন, তা থেকে ব্যবহারকারীরা হ্যাকিংয়ের শিকার হতে পারতেন বলে জানা গেছে।

রিপোর্ট অনুযায়ী, ইনস্টাগ্রাম রিলে একটি বাগ ছিল। যার সাহায্যে অন্য যে কেউ ইনস্টাগ্রাম রিলের কভার ফটো বা থাম্বনেইল পরিবর্তন করতে পারতেন।

নীরজের মতে, এই কাজের জন্য শুধু ওই অ্যাকাউন্টের মিডিয়া অ্যাকাউন্টের প্রয়োজন ছিল। অর্থাৎ ভিডিও ক্রিয়েটর বা ব্যবহারকারীর এতে কোন ভূমিকাই ছিল না।

উল্লেখ্য, ইনস্টাগ্রাম কর্তৃপক্ষকে বিষয়টি রিপোর্ট করার পর তারা নীরজকে ত্রুটিটি প্রদর্শন করতে বলেন। তিনি মাত্র পাঁচ মিনিটে ডেমো দেখাতে সক্ষম হন। এরপরই তাকে বোনাসসহ প্রায় ৩৮ লাখ টাকা পুরস্কার দেওয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়