আয়ারল্যান্ডে নারীর পেটে ৫৫টি ব্যাটারি, অতঃপর

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৪:১৬ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৪:১৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : আয়ারল্যান্ডের ডাবলিনে সেন্ট ভিনসেন্ট ইউনিভার্সিটি হসপিটালে পেটের সমস্যা নিয়ে এসেছিলেন ৬৬ বছরের এক নারী। বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পর চোখ কপালে ওঠে চিকিৎসকদের! কেননা, এক্স-রে রিপোর্টে দেখা যায়, ওই নারীর পেটে রয়েছে ৫৫টি ব্যাটারি।

বিভিন্ন গণমাধ্যমের খবরে এ তথ্য উঠে এসেছে। তবে কীভাবে ব্যাটারিগুলো ওই নারীর পেট গেল কিংবা কী কারণে তিনি সেগুলো খেয়ে ফেলেছেন তা বলা হয়নি।

আইরিশ মেডিকেল জার্নালের প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়েছে। প্রতিবেদন থেকে জানা গেছে, ব্যাটারিগুলো তখনও তার পাকস্থলীতে আটকে না যাওয়ায় চিকিৎসকেরা আশা করেছিলেন স্বাভাবিক উপায়ে সেগুলো বের হয়ে যাবে। 

ওই নারী প্রথম সপ্তাহে পাঁচটি ‘এএ’ ব্যাটারি বের করতে সক্ষম হয়েছিলেন। কিন্তু অন্যগুলো আটকে গিয়েছিল।

চিকিৎসকরা বুঝতে পেরেছিলেন, ওজনের কারণে ব্যাটারিগুলো পিউবিক হাড়ের ওপরে ঝুলছে। তখন তারা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রপচারের পর ৪৬টি ব্যাটারি বের করতে সক্ষম হন চিকিৎসকরা। চারটি ব্যাটারি তার মলাশয়ের ওপরের হাঁড়ে আটকে যায়। পরে চিকিৎসকরা ওই চারটি ব্যাটারিকে মলদ্বারে নিয়ে আসতে পেরেছিলেন। যাতে স্বাভাবিক প্রক্রিয়ায় সেগুলো বের হয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়