বিশ্ববিদ্যালয়ের ৬০ ছাত্রীর গোসলের দৃশ্য ভাইরাল, আটজনের আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৮:১৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৮:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : প্রায় ৬০ জন ছাত্রীর গোসলের দৃশ্য মোবাইল বন্দি করেছিলেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী। সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হতেই হইচই পড়ে যায়।  লজ্জা-অপমানে আটজন ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন হোস্টেলে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ভারতের পাঞ্জাবের মোহালীর চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে।

রোববার (১৮ সেপ্টেম্বর) ভারতীয় গণমাধ্যম জানায়, ওই আট ছাত্রী এখন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। 

পাঞ্জাবের শিক্ষামন্ত্রী হরজেয়াৎ সিং জানিয়েছেন, এমন ন্যক্কারজনক ঘটনায় দোষিরা কড়া শাস্তি পাবে। যে ছাত্রী ভিডিও তৈরি করেছিল এবং আর একজন যিনি ওই ভিডিও তার এক বন্ধুকে পাঠিয়েছিল, দুজনেই হিমাচলের বাসিন্দা।  যে ছাত্রী ওই ভিডিও তার এক বন্ধুকে পাঠিয়েছিল, তাকে আটক করেছে পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ।

প্রতিবেদনে বলা হয়, শনিবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিবাদ চলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। শিক্ষার্থীরা শনিবার গভীর রাতে চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘেরাও করে এবং ‘উই ফর জাস্টিস’ স্লোগান দিতে থাকেন।

জানা গেছে, অভিযুক্ত ছাত্রীটিকে আলাদা এক জায়গায় রাখার ব্যবস্থা করা হয়েছে যাতে সে হামলার শিকার না হয়। যদিও পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, কারও আত্মহত্যার চেষ্টার রিপোর্ট খবর পাওয়া যায়নি বা কারও মৃত্যু ঘটেনি। এদিকে শনিবার রাতে ক্যাম্পাসে বিশৃঙ্খলা দেখা দিলে শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসে। ভোররাতে ছাত্রীদের বিক্ষোভ প্রদর্শনের ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। বেশ কয়েকটি সোশ্যাল মিডিয়া পোস্টে অভিযোগ ওঠে, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুরো বিষয়টিকে ঢাকা দেওয়ার চেষ্টা করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়