বিয়ের দাওয়াতে অংশ না নেওয়ায় চাকরি ছাড়লেন তরুণী

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৪:৫৪ দুপুর
আপডেট: আগস্ট ১৭, ২০২২, ০৪:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিয়ের দাওয়াতে অংশ নিতে ৭০ জন সহকর্মীকে বলেছিলেন চীনের এক তরুণী। কিন্তু এলেন মাত্র একজন। তাতে অভিমান করে চাকরি ছেড়ে দিয়েছেন ওই তরুণী। তবে ওই তরুণীর নাম প্রকাশ করা হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দিনক্ষণ ঠিক হওয়ার পরই রীতিমতো বিয়ের কার্ড দিয়ে অফিসের সব কর্মীকে দাওয়াত করেছিলেন ওই তরুণী। প্রথম ভেবেছিলেন উচ্চপদস্থ কয়েকজন ও তার ঘনিষ্ঠদেরই দাওয়াত করবেন। কিন্তু পরে মনে হয় এই কাজ ঠিক হবে না, খারাপ দেখাবে। তাছাড়া দুঃখ পেতে পারেন কিছু সহকর্মী। অনেকেই হয়তো তার আনন্দ অনুষ্ঠানে দাওয়াত পাবেন বলে আশা করে বসে আছেন। তাই শেষ পর্যন্ত যে সংস্থায় কর্মরত সেখানকার ৭০ জন কর্মীকেই দাওয়াত করেন।

কিন্তু বিয়ের সন্ধ্যায় যা ঘটে তা কোনোভাবেই আশা করতে পারেননি ওই তরুণী। কারণ আমন্ত্রিত ৭০ জন সহকর্মীর মধ্যে কেবল একজন এসেছেন সেদিনের দাওয়াত রক্ষা করতে।

এদিকে সহকর্মীদের খাওয়া-দাওয়ার জন্য আলাদা করে ছয়টি টেবিল ঠিক করে রেখেছিলেন তরুণী। পরিবারকে বলে খাবারের বড় আয়োজনও করেন। কিন্তু সহকর্মীরা না আসায় পরিবারের সদস্যদের সামনে চরম অস্বস্তিতে পড়েন তরুণী। অন্যদিকে নষ্ট হয় অনেক খাবারও।

পুরো ঘটনায় ভীষণ মন খারাপ হয় তরুণীর। যে কারণে অভিমানে পরদিন সকালে অফিসে গিয়েই কাজে ইস্তফা দেন তিনি। একইসঙ্গে সহকর্মীদের জানিয়ে দেন, পুরো অফিসকে দাওয়াত করা সত্ত্বেও বিয়েতে একজন ছাড়া কেউ আসেননি বলেই চাকরি ছাড়ছেন। তাতে তরুণী বেশ খানিকটা অস্বস্তিতেও পড়েছেন সহকর্মীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়