নিজ হাতে কাবা শরীফ পরিষ্কার করলেন সৌদি যুবরাজ

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৫:০৩ বিকাল
আপডেট: আগস্ট ১৬, ২০২২, ০৫:০৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিজ হাতে পবিত্র কাবা ঘর পরিষ্কার ও মসজিদে হারামের নির্মাণ কাজ পরিদর্শন করলেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) রাতে হঠাৎ করেই তিনি কাবা শরিফে আসেন। ২০১৫ সালে হারাম শরিফে ক্রেন ভেঙে প্রাণহানির ঘটনার পর হারামা শরিফের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়। চলতি বছর থেকে পুনরায় নির্মাণকাজ শুরু হয়েছে। পবিত্র কাবার পুনঃসংস্কার ও হারাম শরিফের সম্প্রসারণ কাজ শুরু হওয়ার পর প্রকল্পগুলো দেখার জন্য বিন সালমান মক্কায় সফর করেন বলে সৌদি গণমাধ্যম জানিয়েছে

প্রতিবেদনে বলা হয়েছে, বাদশাহ সালমানের পক্ষে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান মক্কার গ্র্যান্ড মসজিদের পবিত্র কাবা পরিষ্কার করেন। তবে আনুষ্ঠানিকভাবে পরিচ্ছন্নতা কাজে অংশ নেওয়ার আগে যুবরাজ মোহাম্মদ বিন সালমান কাবা শরীফ তাওয়াফ করেন এবং সেখানে নামাজ আদায় ও প্রার্থনা করেন।

ঐ গণমাধ্যম বলছে, কাবা শরীফে পরিচ্ছন্নতা কাজের সময় সৌদি যুবরাজের সঙ্গে দেশটির ক্রীড়ামন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সাল ছিলেন। এসময় সৌদি আরবের দু’টি পবিত্র মসজিদ বিষয়ক জেনারেল প্রেসিডেন্সির সভাপতি শেখ আবদুল রহমান আল-সুদাইস তাদের স্বাগত জানান।

এছাড়া সৌদি আরবের ঊর্ধ্বতন কর্মকর্তারাও কাবা শরীফ পরিষ্কার ও ধোয়ায় অংশ নেন বলে জানিয়েছে সৌদির একটি গণমাধ্যম ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়