সঙ্কটের মাঝেই শ্রীলঙ্কায় চার মন্ত্রী নিয়োগ দিলেন রাষ্ট্রপতি

প্রকাশিত: মে ১৫, ২০২২, ০৩:৫০ দুপুর
আপডেট: মে ১৫, ২০২২, ০৩:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

শ্রীলঙ্কার চলমান সংকটে প্রধানমন্ত্রীসহ বেশ কয়েকজন মন্ত্রী পদত্যাগ করেন। নতুন প্রধানমন্ত্রী পূর্ণাঙ্গ সরকার গঠনেও প্রতিবন্ধকার সম্মুখীন হচ্ছেন। পূর্ণ মন্ত্রিসভার নিয়োগ না হওয়া পর্যন্ত মূল কার্যক্রম চালিয়ে নিতে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসে শনিবার মন্ত্রিসভার চার মন্ত্রীকে নিয়োগ করেছেন বলে জানিয়েছে কলম্বো গ্যাজেট।

রাষ্ট্রপতির কার্যালয় জানিয়েছে, পূর্ণাঙ্গ মন্ত্রিসভা নিয়োগ না হওয়া পর্যন্ত দেশে সংসদীয় কার্যক্রম এবং অন্যান্য বিষয়ে বৈধতা ও স্থিতিশীলতা বজায় রাখতে চার মন্ত্রীকে নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার কলম্বোতে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকসের উপস্থিতিতে চার মন্ত্রিপরিষদ মন্ত্রী শপথ গ্রহণ করেন।

মন্ত্রী চারজন হলেন- প্রফেসর জিএল পেইরিস (পররাষ্ট্র), দিনেশ গুনাবর্দেনা- জনপ্রশাসন, স্বরাষ্ট্র, প্রাদেশিক পরিষদ ও স্থানীয় সরকার, প্রসন্ন রানাতুঙ্গা- নগর উন্নয়ন ও আবাসন এবং কাঞ্চনা উইজেসেকেরা- বিদ্যুৎ ও জ্বালানি।

প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের পদত্যাগের কারণে প্রাক্তন মন্ত্রিসভা ভেঙে যাওয়ার পরে তাদের নিয়োগ করা হয়।

নবনিযুক্ত প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে সংসদে সমস্ত রাজনৈতিক দলকে নতুন মন্ত্রিসভায় পোর্টফোলিও গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তবে বিরোধীরা এখন পর্যন্ত মন্ত্রিসভায় যোগ দিতে অস্বীকার করেছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়