ঘূর্ণিঝড় অশনির দাপটে সৈকতে ভেসে এল ‘সোনার রথ’

প্রকাশিত: মে ১২, ২০২২, ০২:৫১ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

সমুদ্র কোনো কিছুই নেয় না, শেষ পর্যন্ত ফিরিয়ে দেয়। তবে কোথায় নিয়ে কোথায় ফিরিয়ে দেবে তা বলা কঠিন। সমুদ্রের এমন রহস্যময় চরিত্রের কারণেই শোরগোল পড়ে গেল ভারতের অন্ধ্রপ্রদেশের একটি সমুদ্র সৈকতে। অভূতপূর্ব দৃশ্য দেখে চমকে যান স্থানীয়রা।

ঘূর্ণিঝড় অশনির মধ্যেই ওই সি-বিচে ভাসতে দেখা গেল একটি ‘সোনার রথ’কে। মনে করা হচ্ছে অশনির দাপটেই দূর দেশ থেকে ভেসে আসে ওই রথটি।

মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের জেলার একটি সৈকতে দেখা যায় ওই অভূতপূর্ব দৃশ্য। দেখা যায়, ঝড়ের দাপটে উত্তাল হয়ে ওঠা সমুদ্রের পাড়ে ভাসছে একটি সোনালি রঙের রথ।

দেখামাত্র স্থানীয়রা পানিতে নেমে পড়েন, ছুটে যান ওই রথের কাছে। তারাই তা টেনে পাড়ে তুলেও আনেন। রথটি সোনার না হলেও তার গায়ে রয়েছে অপূর্ব সোনালি রং। মনে করা হচ্ছে অশনির দাপটেই অন্য কোনো দেশ থেকে ওই রথটি শ্রীকাকুলামের সৈকতে ভেসে এসেছে।

এই বিষয়ে শ্রীকাকুলামের নাউপাড়া এলাকার সাব ইন্সপেক্টর বলেন, রথটির বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। সম্ভবত এটি অন্য কোনো দেশ থেকে ভেসে এসেছে। আমরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দিয়েছি।

টাইমস অফ ইন্ডিয়ার মতে, এ ধরনের ছোট ছোট রথ মূলত মিয়ানমার, মালয়শিয়া, থাইল্যান্ডের মতো দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোতে দেখা যায়। সম্ভবত কোনোভাবে সেরকমই একটি রথ সমুদ্রে ভেসে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়