রাষ্ট্রদূতের ওপর রঙ নিক্ষেপের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া রাশিয়ার

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৯:১৩ রাত
আপডেট: মে ১০, ২০২২, ০৯:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: পোলান্ডে রুশ রাষ্ট্রদূত সের্গেই আন্দ্রেভের ওপর লাল রঙ নিক্ষেপের ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, পোলান্ডে রাষ্ট্রদূত সের্গেই আন্দ্রেভ এবং তার সঙ্গে থাকা কূটনীতিকদের লাঞ্ছিত করা হয়েছে। নব্য নাৎসি ভক্তরা পুনরায় তাদের মুখ চেনাল।


প্রসঙ্গত, গত সোমবার ওয়ারস শহরে দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহত সোভিয়েত সেনাদের জন্য উৎসর্গকৃত একটি সমাধিক্ষেত্রে রুশ রাষ্ট্রদূত সের্গেই আন্দ্রেভ পুষ্পস্তাবক অর্পণ করতে যান। সেখানে ইউক্রেন যুদ্ধবিরোধী কয়েকশ বিক্ষোভকারীর বিক্ষোভের মুখে পড়েন তিনি।


ঘটনার প্রতিক্রিয়ায় টেলিগ্রাম বার্তায় রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা লেখেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের বীরদের স্মৃতি রক্ষার্থে নির্মিত স্মৃতিস্তম্ভ ধ্বংস করা হয়েছে। সমাধি অপবিত্র করা হয়েছে এবং পুষ্পস্তাবক অর্পণে বাধা প্রদান করা হয়েছে। এটা প্রমাণ করে- পশ্চিমারা নাৎসিবাদের পুনর্জন্ম দিতে যাচ্ছে।


তবে এটা করে রাশিয়াকে ভয় দেখানো যাবে না বলেও হুঁশিয়ারি দেন মারিয়া। আয়নায় নিজেদের প্রতিবিম্ব দেখে উল্টো ইউরোপীয়ানদের ভয় পাওয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়