চীনে সরবরাহসংক্রান্ত সমস্যার কারণে টেসলার কারখানায় উৎপাদন বন্ধ

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৭:৩৭ বিকাল
আপডেট: মে ১০, ২০২২, ০৭:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রভিত্তিক বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা ইনকরপোরেশনের চীনের সাংহাইয়ে অবস্থিত কারখানায় গতকাল সোমবার থেকে উৎপাদন বন্ধ রয়েছে। সরবরাহসংক্রান্ত সমস্যার কারণে উৎপাদন বন্ধ রয়েছে। এ ঘটনা সম্পর্কে জানেন এমন দুটি সূত্রের বরাত দিয়ে আজ মঙ্গলবার এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সম্প্রতি সাংহাইয়ে করোনার প্রকোপ শুরু হলে শহরটিতে লকডাউন জারি করা হয়। এতে টেসলার সাংহাই কারখানায় বেশ কিছুদিন উৎপাদন বন্ধ ছিল। গত ১৯ এপ্রিল থেকে আবার উৎপাদন শুরু হয়। কিন্তু এর মাত্র তিন সপ্তাহের মাথায় সরবরাহের সংকটের কারণে কারখানাটিতে উৎপাদন আবার বন্ধ হলো।

রয়টার্সের খবরে বলা হয়, সূত্র দুটি বলছে, কখন সরবরাহসংক্রান্ত সমস্যার সমাধান হবে এবং কারখানাটি আবার কবে থেকে উৎপাদনে যাবে, সে সম্পর্কে স্পষ্ট কিছুই জানা যাচ্ছে না। বিষয়টি ব্যক্তিগত হওয়ায় সূত্র দুটি অবশ্য তাদের পরিচয় প্রকাশ করতে চায়নি। ছয় সপ্তাহ ধরে সাংহাইয়ে লকডাউন জারি আছে।

সূত্র দুটির ভাষ্য, সরবরাহ নিয়ে যেসব সমস্যা দেখা দিয়েছে, এর মধ্যে রয়েছে মোটরগাড়ির যন্ত্রাংশ উৎপাদনকারী প্রতিষ্ঠান অ্যাপটিভ। প্রতিষ্ঠানটির কর্মীদের মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় একটি কারখানা থেকে সরবরাহ বন্ধ করতে হয়। ওই কারখানা থেকে টেসলা ও জেনারেল মোটরসকে যন্ত্রাংশ সরবরাহ করা হতো। তবে গতকাল থেকে সাংহাইয়ের কারখানায় উৎপাদন বন্ধ রাখার বিষয়টি নিয়ে টেসলা কর্তৃপক্ষের সঙ্গে রয়টার্স যোগাযোগ করলেও তাৎক্ষণিক সাড়া মেলেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়