সবচেয়ে বেশি সময় চাকরি করে গড়লেন গিনেস রেকর্ড!

প্রকাশিত: মে ১০, ২০২২, ০৩:২৪ দুপুর
আপডেট: মে ১০, ২০২২, ০৩:২৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

যে প্রতিষ্ঠানে ক্যারিয়ারের সূচনা, সেখানেই শেষ; খুব কম মানুষের ক্ষেত্রেই ঘটে এমনটা। অনেকেই ক্যারিয়ারজুড়ে একই প্রতিষ্ঠানে কাজ করলেও সেটি কত বছর? বড়জোড় ৩০-৩৫। কিন্তু ব্রাজিলের এক ব্যক্তি ৮৪ বছর কাটিয়ে দিয়েছেন এক প্রতিষ্ঠানে চাকরি করেই। এক কোম্পানিতে সবচেয়ে বেশি সময় চাকরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লিখিয়েছেন তিনি।

৮৪ বছরের চাকরি জীবনে বহুবার বদলেছে তার পদ-পদবী। দীর্ঘ ক্যারিয়ারে কর্মী হিসেবে কাজ শুরু করে পরে হয়েছেন সেলস ম্যানেজার। বিশ্বরেকর্ডধারী চাকুরে ওয়াল্টার ওর্থম্যান নিজের অনন্য এ অর্জনের প্রসঙ্গে বলেন, শুধু চাকরি করছেন এটা বলার জন্য কাজ করবেন না। আপনাকে এমন একটি চাকরি খুঁজতে হবে, যে কাজ আপনি পছন্দ করেন। আর তা হলে, কীভাবে সময় কেটে যাবে টের পাবেন না। আমিও সেটাই করেছি। তাই আমি এতদূর পর্যন্ত আসতে পেরেছি।

তিনি আরও জানান, ছোটবেলা থেকেই স্বাস্থ্য সচেতন হওয়ায় তিনি প্রবীণ বয়সেও সুস্থ-সবল ছিলেন। আর এ কারণেই তার ক্যারিয়ার এত দীর্ঘ হয়েছে।

ওয়াল্টার ওর্থম্যান আরও বলেন, দীর্ঘ পথ পাড়ি দিতে হলে আপনাকে অবশ্যই সুস্থ থাকতে হবে। নিজের স্বাস্থ্যের যত্ন নিতে হবে। আমি ৬০ বছর ধরেই নিজের প্রতি যত্নশীল। কোক, চিনি, সোডাসহ অনেক খাবার আমি সচেতনভাবেই এড়িয়ে চলি।

এদিকে ওর্থম্যানের প্রতিবেশীরা বলছেন, ক্যারিয়ারমুখী মানুষদের জন্য দারুণ এক উদাহরণ ওর্থম্যান। যারা অল্পতেই হাল ছেড়ে দেন, তাদের জন্য অনুপ্রেরণার বড় উৎস হতে পারেন তিনি।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়