ফ্লোরিডা উপকূলে নৌকাডুবি; ৩৯জন অভিবাসন প্রত্যাশী নিখোঁজ

প্রকাশিত: জানুয়ারী ২৬, ২০২২, ০২:০৫ দুপুর
আপডেট: জানুয়ারী ২৬, ২০২২, ০২:০৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা উপকূলে শনিবার রাতে নৌযান ডুবে যাওয়ার পরে ৩৯ জন অভিবাসন প্রত্যাশী নিখোঁজ রয়েছে। মার্কিন কোস্ট গার্ড সদস্যরা জাহাজ ও বিমানে করে নিখোঁজ থাকা ৩৯ ব্যক্তির সন্ধান করছেন।

স্থানীয় জেলেরা মঙ্গলবার সকালে ফ্লোরিডার ফোর্ট পিয়ার্স শহর থেকে ৪৫ মাইল দূরে একটি প্রায় ডুবে যাওয়া নৌকায় কোনোমতে ভেসে থাকা এক ব্যক্তিকে দেখতে পান। তারা পরে কোস্টগার্ডকে সতর্ক করে দেন।

বেঁচে যাওয়া ব্যক্তি বলেছেন, তাদের দলটি শনিবার রাতে বাহামা দ্বীপপুঞ্জের বিমিনি থেকে যাত্রা করে। খারাপ আবহাওয়ায় পড়ে জাহাজটি ডুবে যায়।
মার্কিন কর্মকর্তারা বলেছেন, ‘‘ঘটনাটি সংঘবদ্ধ ‘মানব পাচার তৎপরতার’ অংশ হয়ে থাকতে পারে।’’ জীবিত ব্যক্তিটির মতে, ‘যাত্রীদের কারও পরনেই লাইফ জ্যাকেট ছিল না’। স্থানীয় সময় মঙ্গলবার বিকেল পর্যন্ত আর কাউকে জীবিত পাওয়া যায়নি।

উল্লেখ্য, বিমিনি দ্বীপটি বাহামার সবচেয়ে পশ্চিমে অবস্থিত। সেখান থেকে মায়ামির দূরত্ব একশ মাইলের নিচে। গত শুক্রবারই মার্কিন কোস্ট গার্ড বাহামার পশ্চিমে একটি অতিরিক্ত যাত্রী বোঝাই নৌযানে ৮৮ জন হাইতীয়কে পাওয়ার কথা জানিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়