আয়াতুল্লাহ খামেনির ভাতিজি গ্রেফতার

প্রকাশিত: জানুয়ারী ১৮, ২০২২, ০৮:৪৩ রাত
আপডেট: জানুয়ারী ১৮, ২০২২, ০৮:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনির ভাতিজি ফারিদা মোরাদখানিকে রাজধানী তেহরান থেকে গ্রেফতার করা হয়েছে। গত বৃহস্পতিবার তাকে গ্রেফতারের পরপরই কারাগারে পাঠানো হয়েছে। ফ্রান্স থেকে মোরাদখানির ভাই মাহমুদ গ্রেফতারের বিষয়টি সংবাদমাধ্যম ইরান ইন্টারন্যাশনালকে নিশ্চিত করেছেন। খবর আরব নিউজ'র।
মোরাদখানিকে কি কারণে গ্রেফতার করা হয়েছে, কেন কারাগারে রাখা হয়েছে, সে বিষয়ে কোনো কিছু জানানো হয়নি। তবে তাকে যে কারাগারে পাঠানো হয়েছে, সেখানে অনেক রাজনৈতিক বন্দি রয়েছেন বলে জানা গেছে। রাজনৈতিক বন্দিদের কারাগারটির নাম ইভিন।
জানা গেছে, মোরাদখানি মৃত্যুদণ্ড আইনের বিরোধী ও নাগরিকদের অধিকার আদায়ে কাজ করছেন।
টেলিগ্রাফের তথ্য অনুসারে, খামেনির ভাতিজি গ্রেফতারের সম্ভাব্য কারণ হলো, তিনি একটি নির্যাতিত পরিবারের পক্ষে অবস্থা নিয়েছিলেন। গত অক্টোবরে তিনি প্রকাশ্যে পালাভি নামক একটি পরিবারকে সমর্থন জানিয়েছেন। পরিবারটি ১৯৭৯ সালে ইসলামিক বিপ্লবের নির্মমতার শিকার হয়েছিলেন।
উল্লেখ্য, বাদরি খামেনি ও শেখ আলি তেহরানির কন্যা হলেন মোরাদখানি। তারা ইসলামী বিপ্লবের প্রতিষ্ঠাতা আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেনির বিরোধী। ১৯৮৫ সালে বাদরি ও তার সন্তানরা ইরান থেকে ইরাকে পাড়ি জমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়