ভুতুড়ে বিস্ফোরণের প্রচণ্ড শব্দে কেঁপে উঠলো ইরান

প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৫৬ দুপুর
আপডেট: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

ইরানের পশ্চিমাঞ্চলীয় একাধিক শহরে রোববার (১৬ জানুয়ারি) হঠাৎ ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই বিস্ফোরণের উৎস সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। কোথা থেকে এই শব্দের উৎপত্তি তাও অনিশ্চিত।
সংবাদমাধ্যম আল আরাবিয়ার একটি প্রতিবেদনে বলা হয়েছে, রোববার স্থানীয় সময় সকালে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা যায় ইরানের পশ্চিমাঞ্চলীয় কয়েকটি শহরে। স্থানীয়রা জানান, শব্দের তীব্রতা এতোটাই বেশি ছিল যে, ঘরের দরজা-জানালা কেঁপে ওঠে। সকলে ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসেন।
সংশ্লিষ্টরা বলছেন, প্রথমে মনে হয়েছিল বজ্রপাত হচ্ছে। পরে আবহাওয়া অফিস থেকে এ দাবি বাতিল করে দেয়া হয়। তবে কোথায় এই বিস্ফোরণ ঘটেছে তা এখনও জানা যায়নি।
সাম্প্রতিক মাসগুলোতে এ ধরনের বিস্ফোরণের শব্দের কয়েকটি ঘটনার ঘটেছে ইরানে। এ নিয়ে কর্তৃপক্ষ জানিয়েছিল, ইসরাইল এবং যুক্তরাষ্ট্রের সঙ্গে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে ইরানের সামরিক বাহিনী অঘোষিত বিমান প্রতিরক্ষা মহড়া চালিয়েছিল। তবে রোববারের বিস্ফোরণ নিয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়