শুধু করোনা প্রতিরোধই নয়, মাস্কে আকৃষ্ট হন নারীরাও!

প্রকাশিত: জানুয়ারী ১৬, ২০২২, ০৪:২৮ দুপুর
আপডেট: জানুয়ারী ১৬, ২০২২, ০৪:২৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আর কোভিড থেকে বাঁচতে বিশেষজ্ঞরা পরামর্শ দিচ্ছেন, যত সম্ভব মাস্ক পরে থাকতে। কিন্তু জানেন কি মাস্ক পরিহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন নারীরা? সাম্প্রতিক একটি গবেষণায় উঠে এলো এমনই তথ্য।
কার্ডিফ বিশ্ববিদ্যালয়ের একটি সমীক্ষা বলছে, পুরুষ-নারী নির্বিশেষে সকলেই বেশি আকৃষ্ট হন মাস্ক পরিহিত বিপরীত লিঙ্গের মানুষের প্রতি। ২০২১-এর ফেব্রুয়ারি থেকে চলা এই সমীক্ষায় দেখা গিয়েছে, মাস্ক বিহীন ব্যক্তিদের তুলনায় মাস্ক পরিহিত ব্যক্তিদের প্রতি বেশি আকৃষ্ট হয়েছেন অংশগ্রহণকারী ব্যক্তিরা।
পাশাপাশি, কাপড়ের মাস্কের তুলনায় নীল সার্জিকাল মাস্কের প্রতি বিপরীত লিঙ্গের মানুষেরা বেশি আকৃষ্ট হচ্ছেন। কিন্তু কেন এমন হচ্ছে?
বিশেষজ্ঞরা বলছেন, মাস্ক পরে থাকলে মানুষের দৃষ্টি সরাসরি যায় সংশ্লিষ্ট ব্যক্তির চোখের দিকে যা আকৃষ্ট করে মানুষকে। আবার এই কঠিন সময়ে সার্জিকাল মাস্ক পরিহিত ব্যক্তিরা ইতিবাচক বার্তা দেন। যাঁরা মাস্ক পরেন, তাঁদের অনেক বেশি দায়িত্বশীল মনে করেন বিপরীত লিঙ্গের মানুষ।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়