ওমিক্রন নয়, ডেল্টা ভ্যারিয়েন্টে যুক্তরাষ্ট্রে বেড়েছে মৃত্যু: সিডিসি

প্রকাশিত: জানুয়ারী ১৪, ২০২২, ১০:৫০ দুপুর
আপডেট: জানুয়ারী ১৪, ২০২২, ১০:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রকোপ বেড়েছে যুক্তরাষ্ট্রে। প্রতিদিন দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হচ্ছেন লাখ লাখ মানুষ, মারা যাচ্ছেন হাজার হাজার।

তবে দেশটির রোগ নিয়ন্ত্রণ, গবেষণা ও প্রতিরোধ সংস্থা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, ওমক্রিনের প্রভাবে দেশে সংক্রমণে উল্লম্ফন ঘটলেও করোনায় সাম্প্রতিক মৃত্যুহার বৃদ্ধির জন্য মূলত দায়ী ভাইরাসটির অতি সংক্রামক ধরন ডেল্টা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিডিসির পরিচালক রশেল ওয়ালেনস্কি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ সম্পর্কে বলেন, ‘ওমিক্রনে আক্রান্তদের কয়েকজন ইতোমধ্যে মারা গেছেন-  এটি সত্য, কিন্তু আমাদের বিশ্বাস, গত কয়েক সপ্তাহ ধরে দেশে যে উচ্চ মৃত্যুহার দেখা যাচ্ছে, তার জন্য দায়ী ডেল্টা।’সূত্র: রয়টার্স

তবে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের সংখ্যা যে ওমিক্রনের কারণে বাড়ছে, সংবাদ সম্মেলনে তা স্বীকার করেছেন সিডিসির পরিচালক। এ সম্পর্কে তিনি বলেন, ‘বর্তমানে যারা করোনায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন, তাদের ৯০ শতাংশই ওমিক্রনে আক্রান্ত।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়