কাবুলে আইএস-তালেবান তুমুল সংঘর্ষ, নিহত ৩

প্রকাশিত: জানুয়ারী ১১, ২০২২, ০৯:০৪ রাত
আপডেট: জানুয়ারী ১১, ২০২২, ০৯:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

আফগানিস্তানের রাজধানী কাবুলে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামি স্টেটের (আইএস) সঙ্গে তালেবান বাহিনীর তুমুল সংঘর্ষ হয়েছে। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এই সংঘর্ষে ৩ জন আইএস সদস্য নিহত হয়েছে।
তালেবান শাসিত ইসলামিক আমিরাতের কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।
সরকারি কর্মকর্তাদের বরাতে স্থানীয় গণমাধ্যম তোলো নিউজের খবরে বলা হয়েছে, রোববার রাতে কাবুলের ৫ নম্বর পুলিশ ডিস্ট্রিক্টে সংগঠিত এই সংঘর্ষে দুই আইএস সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
খবর থেকে জানা যায়, আইএস অবস্থান করছে এমন খবরে একটি বাড়িতে অভিযান চালায় তালেবান বাহিনী। এ সময় সংঘর্ষের এই ঘটনা ঘটে।
ইসলামিক আমিরাত বাহিনীর সদস্য জাহিদ বলেন, তারা (আইএস) এমন জায়গায় লুকিয়ে ছিল যে, আমাদের প্রবেশের কোনো সুযোগ ছিল না। এ কারণে আমরা রকেট ও গ্রেনেড চালাতে বাধ্য হই।
ইসলামিক আমিরাত বাহিনীর এই সদস্য আরও বলেন, আমাদের মুজাহিদীনরা তাদেরকে আত্মসমর্পণের আহ্বান জানায়। কিন্তু এর জবাবে তারা গুলি ছোড়ে। এতে দুই-তিনজন মুজাহিদীন আহত হন। এরপর সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা হামলা চালালে হতাহতের এই ঘটনা ঘটে।
এদিকে স্থানীয়রা জানিয়েছেন, সংঘর্ষে উভয় পক্ষ হালকা ও ভারি উভয় ধরনের অস্ত্র ব্যবহার করেছে।
ইমামুদ্দিন নামে একজন বাসিন্দা বলেন, সাধারণ মানুষ ব্যাপক ভুক্তভোগী হয়েছে। প্রতিবেশী নারীদের সমস্যা হয়েছে।  ভারি গোলাগুলির শব্দে একজন অচেতন হয়ে যায়।
দেল আঘা নামে আরেকজন স্থানীয় বাসিন্দা বলেন, রাত ৯টার দিকে আমিরাত বাহিনী আমাদের ছাদে ওঠে, কিন্তু বিষয়টি আমরা জানতে পারিনি। তাদেরকে জিজ্ঞাসা করলে তারা জানায়, প্রতিবেশী বাসায় দায়েস (আইএস) রয়েছে। রাত ৯টা থেকে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত সংঘর্ষ চলে বলেও জানান তিনি।
সংঘর্ষে যারা নিহত হয়েছেন ও যাদেরকে গ্রেফতার করা হয়েছে আমিরাত বাহিনী তাদের পরিচয় প্রকাশ করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়