সিরিয়ার প্রধান সমুদ্রবন্দরে ইসরায়েলি বিমান হামলা

প্রকাশিত: ডিসেম্বর ০৭, ২০২১, ০৪:২৯ দুপুর
আপডেট: ডিসেম্বর ০৭, ২০২১, ০৪:২৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

সিরিয়ার প্রধান সমুদ্রবন্দর এলাকার ওপর হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। তবে এই হামলা প্রতিহত করতে সিরিয়ার সামরিক বাহিনী প্রতিরক্ষামূলক ব্যবস্থাও নেয়।
সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, ইহুদিবাদী ইসরাইলের কয়েকটি জঙ্গিবিমান থেকে লাতাকিয়া সমুদ্রবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।
গত রাত ১টা ২৩ মিনিটের সময় এই হামলা হয় বলে সিরিয়ার সামরিক সূত্র বার্তা সংস্থা সানাকে জানিয়েছে। লাতাকিয়া সমুদ্র বন্দর ভূমধ্যসাগরে অবস্থিত।
পার্স টুডের খবরে বলা হয়েছে, ইসরাইলি বিমান হামলায় কোনো প্রাণহানির ঘটনা ঘটে নি তবে বন্দরের বাণিজ্যিক এলাকার বেশ কিছু কন্টেইনার ও গাড়িতে আগুন ধরে যায়।
সানার খবর অনুসারে, লাতাকিয়া শহর থেকে বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র বিস্ফোরণের শব্দ শোনা গেছে। তবে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী শত্রুর ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার চেষ্টা করেছে।
লাতাকিয়া হচ্ছে সিরিয়ার পঞ্চম বৃহত্তম শহর তবে লাতাকিয়া সমুদ্রবন্দর দেশের সবচেয়ে বড় ও জীবনরক্ষাকারী বন্দর।
সিরিয়ায় ২০১১ সালে বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তাণ্ডব শুরুর পর থেকে ইহুদিবাদী ইসরাইল প্রায়ই সিরিয়ার ওপর ক্ষেপণাস্ত্র ও বিমান হামলা চালিয়ে আসছে। সিরিয়ার সামরিক বাহিনীও এসব হামলা প্রতিহত করছে।
বিশেষজ্ঞরা বলছেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশকে সমর্থন দিতেই মূলত ইসরাইল এসব আগ্রাসন চালিয়ে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়