তুরস্কে আচমকা ঝড়ো হাওয়ায় সব লণ্ডভণ্ড, নিহত ৪

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ১০:১৬ রাত
আপডেট: নভেম্বর ৩০, ২০২১, ১০:১৬ রাত
আমাদেরকে ফলো করুন

তুরস্কের বৃহত্তম শহর ইস্তানবুল ও এর পার্শ্ববর্তী অঞ্চলগুলোতে হঠাৎ সৃষ্টি হওয়া ঝড়ে এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোচা নিজের ভেরিফায়েড  টুইটার অ্যাকাউন্টে আরও ৩৮ জনের আহত হওয়ার খবর নিশ্চিত করেন। এ ঘটনায় এরই মধ্যে বিভিন্ন রাজ্যে জারি হয়েছে সতর্কতা।
সোমবার (২৯ নভেম্বর) সংবাদমাধ্যম ডেইলি সাবা এই ঝড়ের বেশ কয়েকটি ভিডিও ফুটেজ প্রকাশ করে। এসব ভিডিওতে দেখা যায়, ঝড়ের আগে আকাশ কিছুটা মেঘলা থাকলেও বাতাস চলাচল ছিল স্বাভাবিক। তবে আচমকাই বাতাসের বেগ বেড়ে চারদিকের বিভিন্ন জিনিস উড়িয়ে নিয়ে যায়। বেশ কিছু ভবনের ছাদ থেকে নির্মাণ সামগ্রীও এলোপাতাড়ি উড়তে দেখা যায় ভিডিওগুলোতে।
এ ঘটনার পর বেশ কিছু রাজ্যে সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া অধিদফতর। এরমধ্যে ১৭ প্রদেশে অরেঞ্জ লেভেল ঝড়ের সতর্কতা এবং ৩৫টি প্রদেশে ইয়োলো সতর্কতা জারি করা হয়েছে।
তুরস্কের আবহাওয়া অধিদফতরের পক্ষ থেকে বলা হয়েছে, মারমারা, এজিয়ান, পশ্চিম ভূমধ্যসাগর, পশ্চিম কৃষ্ণ সাগর অঞ্চল ও আনাতোলিয়ায় ভারি বৃষ্টি ও বজ্রপাতের আশঙ্কা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়