রাশিয়া চুপ থাকবে ন্যাটোর এমন ভাবনা বিপজ্জনক, হুঁশিয়ারি মস্কোর

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ১২:৪০ রাত
আপডেট: নভেম্বর ২৯, ২০২১, ১২:৪০ রাত
আমাদেরকে ফলো করুন

মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোট ধারণা করছে, তাদের ভয়ে ইউক্রেনের সেনা মুভমেন্টের বিরুদ্ধে মস্কো কোনো জবাব দেবে না, এটা খুবই বিপজ্জনক বিশ্বাস বলে জানিয়েছেন আমেরিকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্টোনভ। তার অর্থ রাশিয়া চুপ থাকবে না।
গতকাল শনিবার তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। এসময় অ্যান্টোনভ পশ্চিমা দেশগুলো ইউক্রেনের কাছে যে অস্ত্র পাঠাচ্ছে তারও সমালোচনা করেন। তিনি বলেন, ন্যাটো সেনারা কৃষ্ণসাগর ও ইউক্রেনের ভূখণ্ডে অবস্থান নিচ্ছে। যুক্তরাষ্ট্র ক্রমেই ইউক্রেনে অস্ত্র পাঠানোর মাত্রা বাড়িয়ে তুলছে এবং প্রতিরক্ষার কাজে এসব অস্ত্র ব্যবহার হবে বলে দাবি করছে। কিন্তু প্রতিরক্ষামূলক অস্ত্রের অর্থ আমরা জানি। মার্কিন এমকে-৪১ কী জিনিস তাও আমরা জানি।
এই রুশ রাষ্ট্রদূত আরও বলেন, ন্যাটো জোটের সেনারা রাশিয়ার ক্ষমতা পরীক্ষা করে দেখতে চায়। তারা এমনটাও আশা করছে যে, ন্যাটো জোটের ভয়ে রাশিয়া কোনো জবাব দেবে না। কিন্তু আমি খুব পরিষ্কার করে এবং দ্বিধাহীনচিত্তে বলতে চাই যে, এটি খুবই বিপজ্জনক ধারণা।
সূত্র : পার্সটুডে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়