ডেঙ্গুতে আরও ৬৬ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত: জুলাই ১৮, ২০২২, ০৮:১৮ রাত
আপডেট: জুলাই ১৮, ২০২২, ০৮:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

দেশে ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় ৬৬ জন শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৪৪ জন ঢাকার বাসিন্দা। আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ৪৪ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ২২ জন রোগী ভর্তি হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে ,নতুন ৬৬ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩৪ জনে। তাদের মধ্যে ১৭৭ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৫৭ জন রোগী।

চলতি বছরে ডেঙ্গুতে এই পর্যন্ত ভর্তি হয়েছেন এক হাজার ৭৮৯ জন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৫৩৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২৫৪ জন। সর্বমোট ডেঙ্গু আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন এক হাজার ৩৫৭ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়