দেশে করোনায় শনাক্ত-মৃত্যুর সবশেষ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৩ নভেম্বর ২০২১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৫৮ জনে।

এদিকে একই সময়ে নতুন করে আরও ২৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন।


মঙ্গলবার (২৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের সবশেষ করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এর আগে সোমবার (২২ নভেম্বর) আগের ২৪ ঘণ্টায় করোনায় দু’জন মারা যায়। অন্যদিকে করোনা শনাক্ত হয় ২৬৪ জনের দেহে।

এ ছাড়াও গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজার ৫৬৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩১৮ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

এদিকে, বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও ৪ হাজার ৬৯৫ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৪১ হাজার ২৭৭ জন।

এর আগে সোমবার বিশ্বে মারা গিয়েছিল ৪ হাজার ১০৮ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৮৩ লাখ ৭১ হাজার ৪০১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লাখ ৭৪ হাজার ১৯৪ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৩৮ লাখ ৩০ হাজার ৭৭৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৮৬ লাখ ৬৯ হাজার ১৫ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৪ হাজার ৩১০ জনের।