দেশে করোনায় মৃত্যু-শনাক্তের সবশেষ

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৮ অক্টোবর ২০২১

সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৭৮ জনে। সোমবার (১৮ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৩৯ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৫ হাজার ৮২৭ জনে।


 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৮১২ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫০৯ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৮ হাজার ৩৭১ জন।


 

এর আগে রোববার (১৭ অক্টোবর) সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা যায় ১০ জন। করোনা শনাক্ত হয় ৩১৪ জনের দেহে।


 

এদিকে বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ১৪ লাখ ৭১ হাজার ৩৮২ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ১৪ হাজার ৯০ জনে। আর সুস্থ হয়েছেন পৌনে ২১ কোটি ৮৬ লাখ ৯৯ হাজার ৫০৫ জন মানুষ।

 

 

বাংলাদেশ সময় সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৪ হাজার ২৩৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ১ হাজার ৭৩৮ জন।

 

এর আগে রোববার (১৭ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু কমেছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৫৮ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৩১৮ জন।

 

শনিবার (১৬ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছিল ৬ হাজার ৯৫৮ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৫৪৪ জন।