২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ২১৯ ডেঙ্গু রোগী

Online Desk Online Desk
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ২১৯ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১৬৭ জন ও ঢাকার বাইরে ৫২জন রোগী ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে এ তথ্য জানা গেছে।


এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ৬৫ জনে দাঁড়িয়েছে। এরমধ্যে জুলাইয়ে ১২জন, আগস্টে ৩৪জন এবং চলতি মাসের ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ১৯ জন মারা গেছেন।

এ ছাড়া বর্তমানে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এমন রোগীর সংখ্যা ৯৫৪জন। তাদের মধ্যে ঢাকায় ৭৩৬জন ও ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ২১৮জন।

আক্রান্ত হয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ১৭হাজার ৭৯০জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২জন, ফেব্রুয়ারিতে ৯জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬জন, আগস্টে ৭ হাজার ৬৯৮জন এবং চলতি মাসের ২৮ সেপ্টেম্বর পর‌্যন্ত ৭ হাজার ৪৩৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬হাজার ৭৭১জন।