শীর্ষেই রইলো জুভেন্টাস

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ১১:১৯ এএম, ২৭ জুন ২০২০

স্পোর্টস ডেস্কঃ লেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ইটালিয়ান সিরি আ’তে পয়েন্ট তালিকার শীর্ষেই রইলো শিরোপা প্রত্যাশি জুভেন্টাস। এই জয়ে ২৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানের দল এক ম্যাচ কম খেলা লাৎসিও’র চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে রইলো জুভেন্টাস। তবে প্রথমার্ধে গোলের জন্য ‌’ওল্ড লেডি’দের রীতিমতো সংগ্রাম করে‌ও বঞ্চিত হতে হয়েছে।

নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে শুক্রবার রাতে, শুরুতেই এগিয়ে যেতে পারতো লেস। কিন্তু চতুর্থ মিনিটে আন্দ্রেয়া রিসপোলির শট লক্ষ্যে থাকেনি। ১৬ মিনিটে গোলকরক্ষকের দিকে বল মেরে সুযোগ নষ্ট করেন মার্কো মানকোসু।

তবে ম্যাচের লেস ৩১ মিনিটে দশ জনের দলে পরিণত হলে, আক্রমণের ধার বাড়ে জুভেন্টাসের। রদ্রিগো বেন্তানকুরকে অবৈধভাবে ফাউল করলে ডিফেন্ডার ফাবিও লুসিওনিকে লাল কার্ড দেন রেফারি। তাতে ১০ জনের দলে পরিণত হয় লেস। বিরতির আগে দুটি দারুণ আক্রমণ থেকে‌ও গোলের দেখা পায়নি জুভেন্টাস।

বিরতির পর আর স্বাগতিকদের ঠেকানো যায়নি। ৫৩ মিনিটে রোনালদোর কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে দলকে এগিয়ে দেন, আর্জেন্টাইন ফরোয়ার্ড পা‌ওলো দিবালা। লিগে এটি তার নবম গোল।

৬১ মিনিটে লেসের বিপদ সীমায় রোনালদো ফাউলের শিকার হলে পোনাল্টি পায় জুভেন্টাস। স্পটকিকে ব্যবধান দ্বিগুণ করেন এই পতুর্গিজ ফরোয়ার্ড। চলতি আসরে এটি তার ২৩তম গোল।

এরপর ৮৩ মিনিটে দিবালার বদলি নামা হিগুয়াইনের পর ৮৫ মিনিটে ডি লিট গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।


আরও পড়ুন