এবার জামাল ভূঁইয়ার সঙ্গে সেলফি তুলতে মাঠে ঢুকল দর্শক

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৮:২১ পিএম, ১৭ নভেম্বর ২০২০

মাশরাফি বিন মুর্তজা, সাকিব-মুশফিকদের জন্য মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনা ঘটেছে। তবে বাংলাদেশের ফুটবলে হাল আমলে এমন ঘটনা বিরল। দেশের ফুটবল থেকে মানুষ যেখানে মুখ ফিরিয়ে নিয়েছে, সেখানে অন্যরকম এক ঘটনা ঘটল অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে। তার সঙ্গে সেলফি তুলতে মাঠে ঢুকে পড়লেন এক দর্শক। আজ বাংলাদেশ-নেপাল দ্বিতীয় প্রীতি ম্যাচে ঘটেছে এই ঘটনা। গোলশূন্য ড্র হওয়া ম্যাচটিতে এটাই সবচেয়ে আলোচিত ঘটনা।

ডেনমার্ক থেকে দেশের টানে চলে আসা জামাল ভূঁইয়া বাংলাদেশের ফুটবলের 'পোস্টার বয়' হিসেবে পরিচিত। সমর্থকদের কাছে তিনি দারুণ জনপ্রিয়। ম্যাচের তখন ৭৩ মিনিট চলছিল। মিনিটখানেক আগে জোড়া পরিবর্তন করে নেপাল ফুটবল দল। দর্শন গুরুংয়ের জায়গায় শেশাং আংদেমবে, অঞ্জন বিস্টার জায়গায় আসেন রবিশঙ্কর পাসওয়ান। এই জোড়া পরিবর্তনের সময় সঙ্গত কারণেই কিছুক্ষণ খেলা থামিয়ে রাখতে হয়।

ওই কয়েক মুহূর্তের সুযোগে বঙ্গবন্ধু স্টেডিয়ামের পূর্ব গ্যালারি থেকে সোজা মাঠে ঢুকে যান এক দর্শক। জামাল ভূঁইয়া তখন ছিলেন মাঠের পশ্চিম পাশে। তাকে লক্ষ্য করে দৌঁড় শুরু করেন সেই দর্শক। তার পিছু পিছু ছুট লাগান নিরাপত্তাকর্মীরা। ইঁদুর-বিড়াল দৌঁড়ে প্রাথমিকভাবে জয়ী হয়ে জামালের কাছাকাছি পৌঁছে যান সেই দর্শক। মুঠোফোন বের করে সেলফি তোলার মুহূর্তে তাকে পাকড়াও করেন নিরাপত্তাকর্মীরা। এরপর তাকে টেনেহিঁচড়ে মাঠের বাইরে নেওয়া হয়।

পরে সেই দর্শককে মিডিয়া সেন্টারের নিচে মেডিকেল রুমে নিয়ে আটকে রাখে বাফুফের নিরাপত্তা কর্মীরা। এই ঘটনা কিচুক্ষণ খেলা বন্ধ থাকে। দর্শকটিকে মাঠের বাইরে নিয়ে যাওয়ার পর আবার খেলা শুরু হয়। তবে করোনার মাঝে একজন খেলোয়াড়ের কাছে এভাবে ছুটে যাওয়া মোটেও ইতিবাচক কোনো বিষয় নয়। এমনিতেই মাঠে ৮ হাজার দর্শক প্রবেশের সুযোগ দিয়ে সমালোচিত হয়েছে বাফুফে। কারণ দর্শক সীমিত করা হলেও কেউ সামাজিক দূরত্ব মানেনি। করোনার মাঝে এমন ঘটনা নিঃসন্দেহে অনাকাঙ্খিত।


আরও পড়ুন