নেপালের বিপক্ষে এবার সিরিজ জয়ের মিশন

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১৭ নভেম্বর ২০২০

‘মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ’-এর দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে সফরকারী নেপাল ও স্বাগতিক বাংলাদেশ। আজ মঙ্গলবার বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লড়াইয়ে নামবে দুই দল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন।

গত শুক্রবার প্রথম ম্যাচে ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও সাফল্যে আশাবাদী স্বাগতিকরা।

সর্বশেষ ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর এক যুগের বেশি সময় পার হলেও শিরোপার সাফল্য পায়নি লাল-সবুজের দল। ২০১৮ সালে ঘরের মাঠে সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালের কাছে হেরেছিল বাংলাদেশ। একই বছর বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নেয় বাংলাদেশ।

প্রথম ম্যাচে প্রত্যাশিত জয় বাংলাদেশ দলের আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দিয়েছে। দ্বিতীয় ম্যাচে তা বেশ কাজে আসবে। এই আত্মবিশ্বাসে শক্তিশালী কাতারের বিপক্ষেও সাফল্য পেতে পারে।

তবে বাংলাদেশ দলের জন্য দুঃসংবাদ প্রধান কোচ জেমি ডে করোনায় আক্রান্ত হয়েছেন। গত শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর দলের সব খেলোয়াড় ও কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় জেমির করোনা পজিটিভ আসে। তিনি রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছেন। অবশ্য কোনো উপসর্গ না থাকায় আবার করোনা পরীক্ষা করা হয়েছে তাঁর। ফল নেগেটিভ এলে আজ দলের সঙ্গে দেখা যেতে পারে এই ইংলিশ কোচকে।

প্রথম ম্যাচে নাবিব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিলের গোলে জয় পায় বাংলাদেশ দল।

সম্ভাব্য স্কোয়াড :

বাংলাদেশ : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, রিয়াদুল হাসান, জামাল ভুঁইয়া, নাবিব নেওয়াজ জীবন, সুমন রেজা, মোহাম্মদ ইব্রাহিম, মানিক মোল্লা, সাদ উদ্দিন ও আনিসুর রহমান ।

নেপাল : কিনার চেমজং, সৌমেন আরিয়াল, অনন্ত তামাং, অজিত বান্দারি, বিকাশ খাওয়াস, বিক্রম লামা, তেজ তামাং, অঞ্জন বিসতা, সুজল শ্রেষ্টা, রাবি পাসভান ও নাওয়াং শ্রেষ্ঠা।


আরও পড়ুন