যুদ্ধবিমানের পাখায় দোলনা, তালেবানের শিশুসুলভ কাণ্ডের ভিডিও ভাইরাল 

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২১, ০৮:০৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২১, ০৮:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

যুদ্ধবিমানের পাখা থেকে দড়ি ঝুলিয়ে তৈরি হয়েছে দোলনা। প্রবল উচ্ছ্বাসে সেই দোলনায় বসে দুলছেন এক যুবক। তাকে পিছন থেকে দোল দেওয়াতেও উৎসাহের অন্ত নেই অন্যজনের। আশপাশে দাঁড়িয়ে থাকা বাকিরাও প্রবল আনন্দে মাতোয়ারা। আফগানিস্তানে তালেবানের এই ‘শিশুসুলভ কাণ্ড’ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 
অবশ্য এই প্রথম নয়। তালেবান কাবুল দখলের পরেও দেখা গেছে, শিশুদের পার্কে দাপিয়ে বেড়াচ্ছেন বন্দুক হাতে তালেবান যোদ্ধারা। শিশুদের খেলনাগাড়িতে চড়ে অস্ত্র উঁচিয়ে আনন্দে মেতে উঠেছেন তারা। প্রেসিডেন্টের প্রাসাদের দখল নিয়ে সেখানকার জিমেও শারীরিক কসরত করতে দেখা গেছে তাদের। জানা গেছে, যে যুদ্ধবিমান থেকে দড়ি ঝুলিয়ে দোলনা বানানো হয়েছে, সেগুলো আসলে আফগান বিমানবাহিনীর। বৃহস্পতিবার আদিত্য রাজ কৌল নামে এক সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়ে তালেবানের ওই কাণ্ড। নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি শেয়ার করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়। একজন আবার ঠাট্টা করে লেখেন, “শৈশবেই ওদের হাতে বন্দুক ধরিয়ে দেওয়া হয়েছিল। তাই ওরা এখন শৈশব উপভোগ করতে চাইছে।”

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়