সিনেমায় একসঙ্গে আফজাল হোসেন-রোকেয়া প্রাচী 

প্রকাশিত: ডিসেম্বর ০১, ২০২২, ০৬:০৪ বিকাল
আপডেট: ডিসেম্বর ০২, ২০২২, ০৭:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : রাজবাড়িতে এরইমধ্যে শুরু হয়েছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনে ‘যাপিত জীবন’ সিনেমার কাজ। এই সিনেমাতে একসঙ্গে অভিনয় করছেন দেশ বরেণ্য অভিনেতা, বিজ্ঞাপন ও নাটক নির্মাতা আফজাল হোসেন। এবারই প্রথম রোকেয়া প্রাচী আফজাল হোসেনের সঙ্গে অভিনয় করছেন। সিনেমাটিতে আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী স্বামী স্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন। আফজাল অভিনয় করছেন সোবহান চরিত্রে এবং প্রাচী অভিনয় করছেন আফসানা চরিত্রে। তবে সোবহান তাকে ভালোবেসে নিরু বলে ডাকেন।

প্রথমবারের মতো হাবিবুল ইসলাম হাবিবের পরিচালনায় সিনেমাতে অভিনয় প্রসঙ্গে আফজাল হোসেন বলেন,‘ সিনেমার নির্মাণ কাজটা বেশ চমৎকারভাবেই হচ্ছে। দীর্ঘদিন পর কোনো ইউনিটে বেশ আনন্দময়, ভালো লাগার মতো সময় কাটছে। গল্পটা যেমন পারিবারিক, সিনেমা নির্মাণের পরিবেশটাও পারিবারিক। কাজটা করেও ভীষণ ভালো লাগছে।

’ রোকেয়া প্রাচী বলেন, ‘ আমার কাছে এই সিনেমাতে কাজ করার বিষয়টি এখনো স্বপ্নের মতো মনে হচ্ছে। কারণ সিনেমাতে আমি আমাদের সবার প্রিয়, শ্রদ্ধেয় আফজাল ভাইয়ের সঙ্গে কাজ করছি। তারসঙ্গে কাজ করা সত্যিই অনেক বড় একটি ব্যাপার। তারসঙ্গে কাজ করাটাও নিজের জন্য অভিজ্ঞতারও বিষয়। তিনি এতো বড় মাপের একজন অভিনেতা, অথচ শুটিং-এর সময কী দারুণ সহযোগিতা করেন। আমি মুগ্ধ হচ্ছি বারবার। আফজাল ভাইয়ের প্রতি পরম শ্রদ্ধা রইলো। আর হাবিব ভাইও কাজটি ভীষণ মনোযোগ দিয়ে করছেন। গল্প অনুযায়ী লোকেশন নির্বাচন এবং সবাইকে একসঙ্গে নিয়ে কাজটি করা, দারুণ সমন্বয়। আমি, ডলি আপা, রওনক, বর্ষন, ভাবনা, মিলি এবং আফজাল ভাই-সবাই মিলে আমরা একটি চমৎকার সিনেমার কাজ করছি। আরেকটি কথা না বললেই নয়, সাধারণত সিনেমায় আমরা যে ধরনের বাবা মা দেখে অভ্যস্ত তার থেকে ব্যতিক্রম দেখা যাবে এই গল্পে আমাকে এবং আফজাল ভাইকে।’

জানা যায় আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী আগামী ৪, ৫ ডিসেম্বর পর্যন্ত ‘যাপিত জীবন’র শুটিং-এ ব্যস্ত থাকবেন। এদিকে আফজাল হোসেন এরই মধ্যে শেষ করেছেন ‘মানিকের লাল কাঁকড়া’ সিনেমার কাজ। রোকেয়া প্রাচী সর্বশেষ পান্ধ প্রসাদের নির্দেশনায় ‘সাবিত্রী’ সিনেমাতে অভিনয় করেছেন। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়