এর থেকে বড় পুরস্কার আর কিছু হতে পারেনা-লিজা (ভিডিওসহ)

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৫:৫৮ বিকাল
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৭:২৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : সানিয়া সুলতানা লিজা, এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীতশিল্পী। গানে তার অনুপ্রেরণা, আদর্শ, ভালোলাগা, ভালোবাসা সবকিছু উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী, সুরকার রুনা লায়লাকে ঘিরে। ছোট্ট এই জীবনে লিজা গানের কারণে নানান সংগঠন থেকে নানান সময়ে পুরস্কৃত হয়েছেন। তবে সম্প্রতি হয়ে যাওয়া ‘স্টারপ্লাস কমিউনিকেশন অ্যাওয়ার্ড ২০২২’ সেরা সঙ্গীতশিল্পী হিসেবে পুরস্কারপ্রাপ্তি তার জন্য বিশাল এক প্রাপ্তি বলে জানালেন তিনি। কারণ হিসেবে লিজা জানান, রুনা লায়লার হাত থেকে সঙ্গীতে শ্রেষ্ঠত্ব’র পুরস্কার প্রাপ্তিই তার জীবনের সবচেয়ে বড় পুরস্কার প্রাপ্তি।

">

লিজা বলেন,‘  আমাদের দেশের গর্ব, উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী আমার গানের অনুপ্রেরণা শ্রদ্ধেয় কিংবদন্তী রুনা লায়লা ম্যাডামের কাছ থেকে শ্রেষ্ঠ সংগীতশিল্পী হিসেবে পুরষ্কার গ্রহণ করা আমার সংগীত জীবনের বিশাল প্রাপ্তি। এর থেকে বড় পুরষ্কার আর কিছু হতে পারে না। অনুষ্ঠানে পুরস্কার গ্রহন শেষে আমার গানে রুনা ম্যাডামের প্রশংসা, আমাকে স্নেহ করে বুকে জড়িয় আশীর্বাদ করা-পুরো ব্যাপারটা এখনো স্বপ্ন স্বপ্ন লাগছে, আবেগ ধরে রাখতে পারিনি এতো ভালবাসায়। আমার সারাজীবনের আশা যেনো পূর্ণ আজ। ধন্যবাদ-কৃতজ্ঞতা অভি মঈনুদ্দীন ভাইকে এই মুহুর্ত সৃষ্টির জন্য। আপনার কাছে সারা জীবনের জন্য ঋনী হয়ে রইলাম।’

এদিকে গেলো ২০ নভেম্বর ‘মাদিহা মার্সিহা অ্যাডভারটাইজিং-এর আয়োজনে রাজধানীর ওয়েস্টিন-এর বলরুমে রুনা লায়লার ৭০’তম জন্মদিন উদযাপিত হলো। এই অনুষ্ঠানেও লিজা রুনা লায়লার সামনে গান গাইবার সুযোগ পেয়েছেন। অনুষ্ঠানে তিনি ববিতা রাজ্জাক অভিনীত ‘স্বরলিপি’ সিনেমার ‘গানেরই খাতায় স্বরলিপি লিখে’ গানটি পরিবেশন করেন। তার পরিবেশনা রুনা লায়লা মুগ্ধ হয়ে উপভোগ করেন। গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, সুর করেছেন সুবল দাস। রুনা লায়লার হাত থেকে পুরস্কার প্রাপ্তি এবং তার জন্মদিনের অনুষ্ঠানে গান গাইতে পারা সবমিলিয়ে এই সময়টা যেন জীবনের শ্রেষ্ঠ সময়ই বইছে লিজার জীবনে। অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ গ্রহনের জন্য, রুনা লায়লা’র জন্মদিনের উৎসবে অংশগ্রহনের জন্য লিজা তার কাছে আসা স্টেজ শোও বিনয়ের সাথে বাতিল করেছেন। কারণ তার ভাষ্যমতে হয়তো বেঁচে থাকলে জীবনে অনেক শো আসবে, কিন্তু এই মুহুর্ত আর নাও আসতে পারে। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়