সরকারী অনুদানের সিনেমার মুক্তির অপেক্ষায় সোনিয়া

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৫:৪০ বিকাল
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৮:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : সোনিয়া হোসেইন, একাধারে অভিনেত্রী, উপস্থাপিকা ও নির্মাতা। আলভী আহমেদ’র পরিচালনায় তিনি প্রথম ‘ইউটার্ন’ সিনেমায় অভিনয় করেন। সিনেমাটিতে তার বিপরীতে ছিলেন শিপন মিত্র। আরশাদ আদনান প্রযোজিত এই সিনেমার মধ্য দিয়েই বেশ ভালোভাবেই সিনেমাতে অভিষেক হয়েছিলো তার।

তবে এবারই প্রথম তিনি সরকারী অনুদানের কোনো সিনেমায় অভিনয় করেছেন। হৃদি হকের পরিচালনায় ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমাতে তিনি একটি ব্যতিক্রমধর্মী গানে পারফর্ম করেছেন তিনি। যদিও বা সিনেমাটি মুক্তির প্রাথমিক কথা ছিলো আগামী বিজয় দিবসে। কিন্তু সোনিয়া জানান, বিজয় দিবসে সিনেমাটি মুক্তি পাচ্ছেনা। সোনিয়ার আশা ছিলো যে ২০২২ সালটা হবে তার জন্য এই সিনেমা মুক্তির মধ্যদিয়ে একটি স্মরণীয় বছর। কিন্তু আপাতত পরিস্থিতিতে যা দেখা যাচ্ছে তাতে মনে হচ্ছে যে সোনিয়া অভিনীত এই সিনেমাটি আগামী বছর একুশে ফেব্রুয়ারি অথবা স্বাধীনতা দিবসে মুক্তি পেতে পারে। এটি আসলে নির্ভর করছে হৃদি হকের সিদ্ধান্তের উপর।

সোনিয়া হোসেইন বলেন,‘ আমি হৃদি আপার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। কারণ তিনি আমাকে তার প্রথম পরিচালিত সিনেমা ১৯৭১ সেইসব দিন-এ কাজ করার সুযোগ দিয়েছেন। শুধু তাই নয় সিনেমার একটি গানে আমাকে যতোটা গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা যায়, তিনি সে চেষ্টাও করেছেন। আমিও আমার সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছি এতে নিজেকে যথাযথভাবে উপস্থাপন করতে। এখন আসলে সিনেমাটি মুক্তির প্রতীক্ষায় আছি। সিনেমাটি অনেক গুনী শিল্পী অভিনয় করেছেন। যে কারণে সিনেমাটি নিয়ে আমি ভীষণ আশাবাদী। সিনেমাটিতে নিজেকে যথাযথভাবে উপস্থাপনের জন্য আমি নিজেকে প্রস্তুতও করেছিলাম। এখন শুধু মুক্তির প্রহর গুনছি।’ এদিকে আজ সোনিয়া হোসেইনের জন্মদিন। জন্মদিনে বিশেষ কোনো আয়োজন না থাকলেও তিনি জানান, আজকের দিনটিতে তিনি তার মা ও স্বামী শামীম আহমেদ স্টিভের সঙ্গেই কাটাবেন। পৃথিবীতে আসার এই দিনটি প্রসঙ্গে সোনিয়া হোসেইন বলেন,‘ মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা, শুকরিয়া যে তিনি আমাকে এমন একজন মায়ের সন্তান হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন যাকে নিয়ে আমি প্রতি মুহুর্তে গর্ব করতে পারি। আমার মা-ই আসলে আমার জীবনের আদর্শ। আর বাবাকে ভীষণ মিস করি। আবার আদও স্নেহ মিস করি।’

গেলো আগস্ট মাসে শোকের মাসেই বঙ্গবন্ধু’কে উৎসর্গ করে তাকে শ্রদ্ধা জানিয়ে মডেল ও অভিনেত্রী সোনিয়া হোসেইন গানে গানে একটি বিশেষ নৃত্য পরিবেশন করেছেন। যার কোরিওগ্রাফি করেছেন কিবরিয়া চঞ্চল, মূল ভাবনা সোনিয়ার। এরইমধ্যে সোনিয়া হোসেইন তার এই বিশেষ নৃত্য পরিবেশনটি ধারণ করেছেন। তবে দর্শকের জন্য জানার বিষয় হচ্ছে জাতির পিতাকে উৎসর্গ করে এই বিশেষ নৃত্যটি দর্শক শুধুই উপভোগ করতে পারবেন ‘সোনিয়াক’ ইউটিউব চ্যানেলে। এটি সোনিয়া হোসেইনের নিজস্ব ইউটিউব চ্যানেল । সোনিয়া জানান তার চ্যানেলটিতে নিয়মিত মজার মজার কন্টেন্ট দিয়ে চালু রাখবেন। থাকবে সিনেমা, গান, নাটক, রান্না, ট্রাভেল’সহ নানান বিষয়ের মজার মজার ভিডিও। নতুন নতুন শিল্পীরা এখানে নিজেদেরকে তুলে ধরার সুযোগ পাবে। সোনিয়ার প্রবল আগ্রহ শিল্পীদের নিজেদের ইচ্ছেমতো গল্পবলার একটা প্লাটফরম হোক ‘সোনিয়াক’। ২০০৩ সালে ‘ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় শীর্ষ পাঁচজনে ছিলেন গাইবান্ধার মেয়ে সোনিয়া হোসেইন। ২০০৫ সালে তিনি গিয়াস উদ্দিন সেলিমের নির্দেশনায় ‘প্রেমে পড়ার গল্প’ নাটকে প্রথম অভিনয় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়