সৌদের ‘শ্যামা কাব্য’তে গাইলেন আতিয়া আনিসা

প্রকাশিত: আগস্ট ০৮, ২০২২, ০৭:৪১ বিকাল
আপডেট: আগস্ট ০৮, ২০২২, ০৭:৪১ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : ২০১৭ সালের মুক্তিপ্রাপ্ত শেষ সিনেমা ছিলো বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ সিনেমাটি। এতে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তাফা, রাইসুল ইসলাম আসাদ, জিতু আহসান, রুনা খান, তানভীর, নীলা, মুন’সহ আরো অনেকে। সিনেমাটি বেশ কয়েকটি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও ভূষিত হয়েছিলেন। ‘গহীন বালুচর’ সিনেমার সঙ্গীত পরিচালনা করেছিলেন বহুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সঙ্গীত পরিচালক ইমন সাহা। সেই ধারাবাহিকতায় সৌদের নতুন সরকারী অনুদানের সিনেমা ‘শ্যামা কাব্য’রও সঙ্গীত পরিচালনা করছেন ইমন সাহা। আর এরইমধ্যে এই সিনেমার একটি গানের রেকর্ডিং-এর কাজও শেষ করেছেন ইমন সাহা। তার সুর সঙ্গীতে এবারই প্রথম সিনেমায় প্লে-ব্যাক করেছেন এই সময় সিনেমার গানে আলোচিত সঙ্গীতশিল্পী আতিয়া আনিসা। গানটি লিখেছেন বদরুল আনাম সৌদ। গত রবিবার রাজধানীর বনানী’তে বাপ্পা মজুমদারের স্টুডিওতে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়। প্রথমবারের মতো ইমন সাহা’র সুর সঙ্গীতে সিনেমায় গান গেয়ে দারুণ উচ্ছসিত আতিয়া আনিসা। আতিয়া আনিসা তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন,‘ শ্রদ্ধেয় ইমন সাহা স্যার অনেক গুনী একজন সুরকার-সঙ্গীত
পরিচালক। তাকে নিয়ে আমার মতো অতি ক্ষুদ্র একজন সঙ্গীতশিল্পীর আসলেই বলার তেমন কিছু নেই। তারসঙ্গে কাজ করতে পারাটাই অনেক আনন্দের, সৌভাগ্যের। স্যার অনেক আগে থেকেই বলছিলেন যে আমাকে দিয়ে তিনি প্লে-ব্যাক করাবেন। এবার তিনি দেশে ফিরে বলেছিলেন যে একটা জিঙ্গেল হলেও তিনি করবেন। দেশে ফিরে এই প্লে-ব্যাক’র জন্য স্যারই আমাকে ফোন করেছিলেন। গানটি খুউব চমৎকার একটি গান। আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি খুউব ভালোভাবে স্যারের মনেরমতো করে গাইতে। জানিনা, কতোটুকু পেরেছি। তা আসলে স্যারই ভালো বলতে পারবেন।’ এই গানে আতিয়া আনিসার সহশিল্পী অয়ন চাকলাদার। বাংলাদেশের সিনেমা হলে হলে দর্শক ফিরিয়ে নিয়ে এলো যে সিনেমাটি সেই ‘পরাণ’ সিনেমায় ‘চলো নিরালায়’ গানটি গেয়ে নতুন করে আলোচনায় এসেছেন আনিসা ও অয়ন। এরইমধ্যে গানটি ইউটিউবে ৫০ লক্ষেরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। সিনেমাটি নির্মাণ করেছেন রায়হান রাফি। ‘চলো নিরালায়’ গানটি লিখেছেন জনি হক, সুর সঙ্গীত করেছেন নাভেদ পারভেজ। উল্লেখ্য, মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘যদি একদিন’ সিনেমায় আনিসা প্রথম প্লে-ব্যাক করেন। এরপর তিনি ‘শাহেন শাহ’,‘ পাপ-পূণ্য’, ‘সাত নম্বর ফ্লোর’,‘ দিন দ্য ডে’ সিনেমায় প্লে-ব্যাক করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়